২৪ জানুয়ারি পর্যন্ত সংসদ ও মন্ত্রী পরিষদ বহাল থাকবে : প্রধানমন্ত্রী

    0
    3

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০২ সেপ্টেম্বর  :  ২৭ অক্টেবর থেকে ২০১৪ সালের ২৪ জানুয়ারি পর্যন্ত তিন মাস বর্তমান নবম জাতীয় সংসদ এবং বর্তমান মন্ত্রিপরিষদও বহাল থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জানান, তবে এ সময়ে কোনো সংসদ অধিবেশণ বসবে না এবং মন্ত্রিসভাও কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবে না। আজ সোমবার বিকেলে সচিবদের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা জানিয়েছেন। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রিপরিষদ সচিব মোশারফ হোসেন ভূইয়া এ কথা জানান।
    প্রধানমন্ত্রী বলেন, জাতীয় সংসদের মেয়াদ পূর্ণ হওয়ার পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেবে না সরকার। সংসদের আসন্ন অধিবেশনের পর আর কোনো অধিবেশনও বসবে না বলে জানান তিনি। এ সময় তিনি সংবিধান অনুযায়ী পরবর্তী সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতেও সচিবদের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে ।
    মোশারফ হোসেন ভূইয়া বলেন, সংবিধান অনুযায়ী আগামী ২৪ জানুয়ারি পর্যন্ত এ সরকারের মেয়াদ আছে। সংবিধানে বলা আছে, সরকারের মেয়াদ শেষ হওয়ার আগে ৯০ দিনের মধ্যে নির্বাচন করা যাবে। সে অনুযায়ী সরকারের মেয়াদ শেষ হওয়ার ৯০ দিন আগে সংসদ বহাল থাকলেও ওই সময় সংসদ অধিবেশন বসবে না।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here