Saturday 26th of September 2020 03:08:28 PM
Monday 22nd of April 2013 02:47:44 PM

২২ এপ্রিল মহান লেনিনের ১৪৩তম জন্মবার্ষিকী

সাধারন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
২২ এপ্রিল মহান লেনিনের ১৪৩তম জন্মবার্ষিকী

২২ এপ্রিল মহান মার্কসবাদী কমরেড লেনিনের ১৪৩তম জন্মবার্ষিকী। সমগ্র বিশ্বকে স্তম্ভিত করে দুনিয়া কাপানো দশ দিনের বিপ্লবী অভূত্থানের মাধ্যমে জ্বারতান্ত্রিক রাশিয়ার গর্ভজাত বুর্জোয়া রাষ্ট্রকে উচ্ছেদ করে বিশ্বের বুকে প্রথম সমাজতান্ত্রিক দেশ ও রাষ্ট্রের অভ্যুদয় ঘটে মহামতি লেনিন-স্টালিনের নেতৃত্বে। এ অক্টোবর বিপ্লবের পতাকা হাতে নিয়ে ‘দুনিয়ার মজদূর এক হও’ স্লোগানে উদ্বুদ্ধ বিশ্বের কোটি কোটি সর্বহারা শ্রেণীর স্বার্থরক্ষাকারী কমিউনিস্ট-ওয়ার্কার্স পার্টিসমূহ জনগণতান্ত্রিক বিপ্লব তথা সমাজতান্ত্রিক আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন।

২২ এপ্রিল মহান লেনিনের ১৪৩তম জন্মবার্ষিকী

২২ এপ্রিল মহান লেনিনের ১৪৩তম জন্মবার্ষিকী

এ দিবসটি যথাযোগ্য মর্যাদা সহকারে পালনের জন্য বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক কমরেড আনিসুর রহমান মল্লিক সকল স্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছে। তারা বলেন, মহামতি লেনিন কেবলমাত্র অক্টোবর বিপ্লবের নির্মাতা ছিলেন না, তিনি পুঁজিবাদের সর্বোচ্চ স্তর সাম্রাজ্যবাদের বিকাশের যুগে ও প্রলেতারিয়ান বিপ্লবের উন্মেষের যুগে সৃজনশীল ভাবে তত্ত্বগত ও অনুশীলনগতভাবে মার্কসবাদের বিকাশ ঘটিয়ে মার্কসবাদকে লেনিনবাদে উন্নীত করেন। আজকে তাই বিশ্বব্যাপী সর্বহারা শ্রেণীর অগ্রবাহিনী কমিউনিস্ট-ওয়ার্কার্স পার্টিসমূহ মার্কসবাদী-লেনিনবাদী পতাকাকে উর্ধে তুলে নিজেদের বিশেষ বাস্তব অভিজ্ঞতার ভিত্তিতে সমাজ ও রাষ্ট্র পরিবর্তনের লড়াইয়ে অবদান রেখে চলেছেন। মহান মার্কসবাদী লেনিন যুগ যুগ ধরে আমাদের মাঝে বেঁচে থাকবেন। মার্কসবাদ-লেনিনবাদের মৃত্যু নেই।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc