Monday 6th of April 2020 07:03:55 AM
Sunday 2nd of February 2020 02:25:23 AM

২০বছর আগের সংস্কৃতি থেকে আমরা দূরে:মন্ত্রী শাহাব উদ্দিন

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
২০বছর আগের সংস্কৃতি থেকে আমরা দূরে:মন্ত্রী শাহাব উদ্দিন

এখন ব্যস্ত হয়ে পড়েছে ফেসবুক নিয়ে,পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী  শাহাব উদ্দিন এমপি।

আলী হোসেন রাজন,মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ ২০ বছর আগের সংস্কৃতি থেকে আমরা সরে এসেছি,এখন ব্যস্ত হয়ে পড়েছে ফেসবুক নিয়ে।আমরা আমাদের কৃষ্টি সংস্কৃতি চারা এগিয়ে যেতে পারব না।সেই কারনে আমাদের সংস্কৃতিকে ধারন করতে হবে নাটকের ম্যাধমে,আমাদের সংস্কৃতি আরো উন্নত করতে শক্ষম হব এবং আমাদের প্রতিবেশি দেশ ভারত শুধু নয় আর অন্যান্য দেশ তাদের সাথে আমাদের সংস্কৃতি বিনিময়ে আমাদের সংস্কৃতিকে আরো শক্তি শালি করতে পারব। মৌলভীবাজার “২য় মনু-বরাক আন্তর্জাতিক নাট্যোৎসব-২০২০” সমাপনী অনুষ্ঠানের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি এসব কথা বলে।
৩১জানুয়ারী শুক্রবার রাত ৯টায় মৌলভীবাজার এম সাইফুর রহমান অডিটোরিয়ামে “২য় মনু-বরাক আন্তর্জাতিক নাট্যোৎসব-২০২০ এর সমাপনী অনুষ্ঠারন হয়ে গেল। এই নাট্যোৎসবে ভারতের ৪টি নাটকর দল অংশগ্রহন করে। মনু থিয়েটারে সভাপতি সুদীপ দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর আহমদ এর স ালনায় প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি বিশেষ অতিথি ছিলেন সহকারি ভারতীয় হাইকমিশনার শ্রী এল. কৃ মুর্তী,মৌলভীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরীন,পৌর মেয়র মো. ফজলুর রহমান, মনু থিয়েটারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক যুক্তরাজ্য প্রবাসী রুহুল আমিন রুহেল এছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি বাবু অপূর্ব কান্তি ধর, বিএনএসবির অবৈতনিক সাধারণ সম্পাদক সৈয়দ মোসাহিদ আহমদ, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড. রাধাপদ দেব সজল , অজয় সেন, মনু থিয়েটারের দলনেতা আ.স.ম. ছালেহ সোহেল।
উলেখ্য-বাংলাদেশের নাট্য আন্দোলনকে বেগবান করতে মনু থিয়েটার দীর্ঘ ৩০ বছর ধরে কাজ করছে। এরই ধারাবাহিকতায় মনু থিয়েটার, “২য় মনু-বরাক আন্তর্জাতিক নাট্যোৎসব ২৮ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী হওয়ার কথা থাকলেও মৌলভীবাজার শহরে ভয়াবহ অগ্নিকান্ডে ঘটনাস্থলেই ৫জন পুড়ে নিহত হয়েছেন। আহত হয়েছেন ২ জন। এই মনান্তিক ঘটনায় জেলা জুড়ে শোকের ছায়া নেমে আসে। নিহত পরিবারের প্রতি গভীর শোকাহত ও সমবেদনা জানিয়ে নাট্যোৎসবের উদ্বোধনী অনুষ্টান স্থগিত করা হয়েছিল। তাই ২৯ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত নাটক ম ায়ন করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc