Friday 23rd of October 2020 11:59:56 AM
Saturday 28th of February 2015 05:10:10 PM

২০দলীয় আন্দোলনকে সন্ত্রাসবাদের অংশ বলেন কৃষিমন্ত্রী

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
২০দলীয় আন্দোলনকে সন্ত্রাসবাদের অংশ বলেন কৃষিমন্ত্রী

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮ফেব্রুয়ারীঃ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের আন্দোলনকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের অংশ বলেছেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। আন্দোলনের নামে খালেদা জিয়া দেশের মানুষের সঙ্গে প্রতারণা করছেন। জ্বালাও পোড়াও নাশকতা করছেন। তরুণ প্রজন্মকে সঙ্গে নিয়ে এদের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবানও জানান তিনি।

শনিবার সকালে রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে এসব কথা বলেন কৃষিমন্ত্রী। এ সময়, আদর্শহীন অন্ধরাই অসাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে বার বার আঘাত হানছে বলেও মন্তব্য করেন মতিয়া চৌধুরী।

এদিকে, অচিরেই বিএনপি অকার্যকর দলে পরিণত হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ (শনিবার) দুপুরে সাভারের বিরুলিয়া সেতু নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ৫৪ দিনেই প্রমাণ হয়েছে হরতাল-অবরোধ আন্দোলনের অকার্যকর হতিয়ার। এই অকার্যকর হাতিয়ারের অতিপ্রয়োগ বিএনপিকে রাজনীতিতে অকার্যকর দলে পরিণত করবে।

সহিংস আন্দোলন করায় দেশের জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে দাবি তিনি বলেন, সরকার পতন হবে নির্বাচনের মাধ্যমে। সরকার যদি জনগণের ইচ্ছার বিরুদ্ধে চলে তখন সারাদেশে গণবিস্ফোরণ ও গণঅভ্যুত্থান হয়। বিএনপির আন্দোলনে জন সম্পৃক্ততরা না থাকায় সরকার পতনের কোনো সম্ভাবনা নেই বলেই মনে করেন সেতুমন্ত্রী।

এ সময়, জনগণের চলাচলের সুবিধার্থে ও যানজট নিরসনে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়ককে চার লেনে উন্নীতকরণের কথাও জানান সেতুমন্ত্রী।

অপরদিকে, বিএনপি ও তাদের সহযোগী জামায়াত ও জঙ্গী গোষ্ঠীকে দেশের আদিবাসী ও ক্ষুদ্র জাতি স্বত্ত্বার অস্তিত্বের জন্য হুমকি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শনিবার সকালে রাজধানীর বিএমএ মিলনায়তনে বাংলাদেশ আদিবাসী গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। এ সময়, আদিবাসীদের জন্য আলাদা কমিশন গঠন ও অধিকার রক্ষায় আইন করার আহবান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আদিবাসীদের ঐতিহ্য রক্ষায় বিএনপি, জামায়াতকে দেশ থেকে বিতারিত করতে হবে |


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc