২নেত্রীর কার্যালয় ঘেরাও করার হুমকি ব্যবসায়ী নেতাদের

    0
    8

    আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ আসন্ন ২০১৪সালের দশম জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে চলমান সহিংসতা ও পোশাক কারখানায় নাশকতার প্রতিবাদে ২ নেত্রীর কার্যালয় ঘেরাও করার হুমকি দিয়েছেন ব্যবসায়ী নেতারা। একই সঙ্গে পোশাক খাতের অস্থিরতা বন্ধে ব্যবস্থা না নিলে রাজপথে কঠোর আন্দোলনের নামার হুমকিও দিয়েছেন তারা। পোশাক কারখানায় নিরাপত্তা জোরদারসহ গাজীপুরে স্ট্যান্ডার্ড গ্রুপের নাশকতার বিচারের জোর দাবি জানান তারা।
    আজ শনিবার দুপুরে বিজিএমইএ ভবনে সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে ব্যবসায়ী নেতারা এ হুমকি দেন। পোশাক কারখানায় নাশকতার প্রতিবাদে এ পোশাক খাতের ৩ সংগঠন বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএ যৌথভাবে এ মানববন্ধনের আয়োজন করে। এ ছাড়া এফবিসিসিআইনসহ অন্যান্য সংগঠনের নেতারাও এ কর্মসূচিতে অংশ নেন।
    এফবিসিসিআই ও বিজিএমইএর সাবেক সভাপতি আনিসুল হক বলেন, দেশে প্রতিহিংসার রাজনীতি চলছে, এটা বন্ধ করুন। উত্তরণে ২ নেত্রীকেই সমঝোতা পথ বের করতে হবে।তা না হলে তাদের প্রতি মানুষের ঘৃণা বাড়বে।
    বিজিএমইএর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দীন বলেন, রাজনীতি ও অর্থনীতি পরিপূরক। বাজেটের সবচেয়ে বড় অংশ আমরা ব্যবসায়ীরা জোগান দেই। আর সহিংস রাজনীতির মাধ্যমে আমাদের নিঃস্ব করার ক্ষমতা কাউকে দেয়া হয়নি।
    প্রধান ২ রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে বিজিএমইএর সাবেক সভাপতি আনোয়ার-উল আলম পারভেজ বলেন, সমঝোতায় আসুন। তা নাহলে ২ নেত্রীর কার্যালয় ঘেরাও করবে মালিক-শ্রমিকরা।
    বিজিএমইএ সভাপতি মোঃ আতিকুল ইসলাম বলেন, চলমান রাজনৈতিক অস্থিরতায় ব্যবসায়ীদের পিঠ দেয়ালে ঠেকেছে। ব্যবসা প্রতিষ্ঠান ধরে রাখা সম্ভব হচ্ছে না । ৪০ লাখ শ্রমিকদের এ খাত রক্ষা করা না গেলে দেশ অর্থনৈতিকভাবে নাজুক হয়ে পড়বে জানান তারা।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here