১৮০ জন সেনা সদস্য শান্তিরক্ষী কঙ্গোর উদ্দেশে রওয়ানা

    0
    2

    আমারসিলেট24ডটকম,১৪ফেব্রুয়ারীঃ বাংলাদেশ সেনাবাহিনীর ১৮০ জন সদস্য আজ শুক্রবার জাতিসংঘ মিশনে গেছেন। প্রতিস্থাপিত এই সেনা সদস্যরা কঙ্গো পৌঁছার পর সেখান থেকে সমসংখ্যক বাংলাদেশী সেনা দেশে ফিরে আসবেন।

    এদিকে আজ শুক্রবার ভোরে লে. কর্নেল মোঃ কবিরুল ইসলামের নেতৃত্বে ১৮০ জন সেনা সদস্য শান্তিরক্ষী কঙ্গোর উদ্দেশে জাতিসংঘের ভাড়া করা বিমানে ঢাকা ত্যাগ করেন। এসময় সেনা সদরের ইঞ্জিনিয়ার্স পরিদফতরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাইফুর রহমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বহির্গমন লাউঞ্জে উপস্থিত হয়ে সেনাদের বিদায় জানান। এ উপলক্ষে সেনা সদস্যদের উদ্দেশে তিনি এক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। জাতিসংঘ মিশনের চ্যালেঞ্জিং দায়িত্ব পালনের উদ্দেশে বিমানবন্দর ত্যাগের প্রাক্কালে অগ্রজদের অর্জিত সুনাম ও সাফল্য অক্ষুন্ন রাখার পাশাপাশি ভবিষ্যতে আরো উৎকর্ষতা অর্জনের লক্ষ্যে সেনা দলটি দেশবাসীর দোয়া প্রার্থনা করে।
    অপরদিকে,আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০০৩ সাল থেকে বাংলাদেশ সেনাবাহিনী শান্তিরক্ষার দায়িত্বে নিয়োজিত আছে। কঙ্গোর বিবাদমান সংঘাত নিরসনে বাংলাদেশ সেনাবাহিনী অত্যন্ত দক্ষতা, পেশাদারিত্ব এবং আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে সেদেশের সরকার এবং আপামর জনসাধারণের আস্থা অর্জন করতে সমর্থ হয়েছে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here