Thursday 24th of September 2020 08:00:22 AM
Monday 17th of August 2015 07:45:47 PM

ওয়ার্কার্স পার্টিঃ১৭ আগস্ট সন্ত্রাস বিরোধী দিবস পালিত

রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
ওয়ার্কার্স পার্টিঃ১৭ আগস্ট সন্ত্রাস বিরোধী দিবস পালিত

“২২ বছরেও মেনন হত্যাচেষ্টার বিচার না হওয়ায় সমাজে খুন, সন্ত্রাস, নৈরাজ্যিক তৎপরতা বৃদ্ধি পেয়েছে”

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,আগস্টঃ ১৭ আগস্ট ‘সন্ত্রাস বিরোধী দিবস’ ১৯৯২ সালে এই দিনে সন্ত্রাসীরা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননকে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করেছিল। দেশের অগনিত মানুষের ভালোবাসা ও দোয়ায় মৃত্যুঞ্জয়ী হয়ে তিনি দেশ সেবায় ব্রত রয়েছেন। ২২ বছর অতিবাহিত হলেও মেনন হত্যা চেষ্টার বিচার হয়নি। একারণে সমাজে খুন, হত্যা, সন্ত্রাস, ধর্ষণ, নৈরাজ্য ও জঙ্গিবাদী তৎপরতা বৃদ্ধি পেয়েছে। মেনন হত্যা চেষ্টার সঙ্গে সন্ত্রাসী জঙ্গিবাদী গোষ্ঠী জড়িত রয়েছে। এই সন্ত্রাসী জঙ্গিবাদী গোষ্ঠীকে চিরতরে নির্মূল করার জন্য দরকার বিচার ও সামাজিক প্রতিরোধ আন্দোলন। এখনই সময় সেই প্রতিরোধ সংগ্রাম গড়ে তোলা।

আজ ১৭ আগস্ট বিকেল ৪টায় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সম্মুখে “সন্ত্রাস বিরোধী দিবস” উপলক্ষে আয়োজিত এক সমাবেশে ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ একথা বলেন। পার্টি ঢাকা মহানগর কমিটির সভাপতি কমরেড আবুল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা এমপি। সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরো সদস্য নারী নেত্রী কমরেড হাজেরা সুলতানা এমপি, পার্টির পলিটব্যুরো সদস্য কৃষক নেতা কমরেড মাহমুদুল হাসান মানিক, পলিটব্যুরো সদস্য শ্রমিক নেতা কমরেড কামরূল আহসান, পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য যুব নেতা কমরেড মোস্তফা আলমগীর রতন, ছাত্র নেতা আবুল কালাম আজাদ। এছাড়াও বক্তব্য রাখেন মহানগর সাধারণ কমরেড কিশোর রায়, মহানগর নেতা শাহানা ফেরদৌসী লাকী, কমরেড জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড মুর্শিদা আখতার নাহার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে কমরেড ফজলে হোসেন বাদশা বলেন,  আজ বিশ্বব্যাপী সা¤্রাজ্যবাদের মদদে জঙ্গিবাদী-মৌলবাদী শক্তির তৎপরতা বৃদ্ধি পেয়েছে। সা¤্রাজ্যবাদী শক্তির দক্ষিণ এশিয়ার গণতন্ত্র, শান্তি ও স্থিতিশীলতা বিনষ্ট করার লক্ষ্যে মৌলবাদী জঙ্গিবাদী গোষ্ঠীকে মদদ দিয়ে চলেছে। প্রতিক্রিয়াশীল এই অপশক্তির বিরুদ্ধে জনগণের সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য দেশের সকল বাম গণতান্ত্রিক ও প্রগতিশীল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরও বলেন, অবিলম্বে মেনন হত্যা চেষ্টার বিচার এবং এই অপশক্তিকে নির্মূল করতে সরকারকে আরও বেশি সক্রিয় হতে হবে। সরকারের কিছু কিছু পদক্ষেপে এই সন্ত্রাসী শক্তির অশুভ তৎপরতা চালিয়ে যেতে সাহস পাচ্ছে। এব্যাপারে তিনি জনগণকে সজাগ থাকার আহ্বান জানান।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পার্টি অফিসে এসে শেষ হয়।প্রেস বিজ্ঞপ্তি


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc