Friday 23rd of October 2020 12:07:48 AM
Tuesday 16th of June 2015 05:08:05 PM

১৬ জুন আন্তর্জাতিক গৃহ শ্রমিক দিবস

এই দিনে, মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
১৬ জুন আন্তর্জাতিক গৃহ শ্রমিক দিবস

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৬জুনগৃহশ্রমিকের অধিকার, মর্যাদা ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতকল্পে আইএলও কনভেনশন-১৮৯ এর আলোকে আইন ও নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন কর

আজ ১৬ জুন ২০১৫ মঙ্গলবার সকাল ১১টায় আন্তর্জাতিক গৃহশ্রমিক দিবস উপলক্ষে জাতীয় গার্হস্থ্য নারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে গৃহশ্রমিক সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আঞ্জুমান আরা বেগম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান সংগঠনের উপদেষ্টা আবুল হোসাইন, সাধারণ সম্পাদক মুর্শিদা আখতার, অধ্যাপক রায়হানা কামাল, মমতাজ বেগম, শাহানুর বেগম, সাবিনা চৌধুরী, জোবায়দা পারভীন, আছিয়া খাতুন নিলু, রাজিয়া বেগম, নাজমা আক্তার, জাকির হোসেন, রাফিকা খান, রাসেল ইসলাম, সুবল সরকার, জাহিদ ইসলাম প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গৃহশ্রমিকদের আইন না থাকার কারণে গৃহশ্রমিকের হত্যা-নির্যাতনের শিকার। যাদের শ্রম ছাড়া নাগরিক জীবন অচল, সেই শ্রমজীবী মানুষের জীবনে সুখ নাই, শান্তি নাই, নাই জীবনের নিরাপত্তা। এই অসহায় মানুষদের অধিকার মর্যাদা নিশ্চিতকল্পে আইন ও নীতিমালা প্রণয়ন জরুরি। বক্তারা বলেন, ২০১১ সালে আইএলও কনভেনশন আজঅব্দি অনুস্বাক্ষর করেন নাই। আমরা আশা করি, সরকার অবিলম্বে এই কনভেনশন অনুমোদন দিয়ে তার আলোকে আইন ও নীতিমালা প্রণয়ন করবেন।

বক্তারা আরও বলেন, গৃহশ্রমিকদের জন্য বৃদ্ধ ভাতা, বিধবা ভাতা, অসুস্থ ভাতা, প্রসুতি ভাতা, পুষ্টি ভাতা প্রদানসহ সরকারের সামাজিক নিরাপত্তা বলয়ের সঙ্গে অন্তবর্তীকালীন দাবি জানান। সমাবেশ শেষে একটি র‌্যালি রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc