১৫০ কিমি পথ পরিভ্রমণ উদ্বোধন করলেন শ্রীমঙ্গল ইউএনও

    0
    26

    নিজস্ব প্রতিবেদকঃ নারী রোভারদের স্লোগান  “কন্যা শিশুর বিয়ে নয়, কন্যা করবে বিশ্বজয়, হাত দুই মাস্ক পড়ি দূরত্ব বজায় রাখি, করোনা প্রতিরোধ করি Empower the women develop the nation”   এবং পুরুষ রোভারদের স্লোগান “ট্রাফিক আইন মেনে চলব;নিরাপদ সড়ক গড়বো,মুজিববর্ষের  প্রতিশ্রুতি;বৃক্ষরোপণে অগ্রগতি, ধূমপান ও মাদক বর্জন করবো;সুস্থ জীবন গড়বো, এই স্লোগান  নিয়ে রাজধানীর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট এর দুটি গ্রুপ এর নিম্নোক্ত ৬ জন ছাত্র ছাত্রী রোভার  শ্রীমঙ্গল থেকে জাফলং পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। ৩১ জানুয়ারি রোববার সকালে রোভারদের যাত্রা উদ্বোধন করেন শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, এ সময় তিনি তাদের উৎসাহ প্রদান করে সার্বিক কল্যাণ কামনা করেন।

    জানা যায়, গত ২৮ তারিখ সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ ও গ্রুপ সম্পাদক অধ্যাপক ডঃ মনিরুজ্জামান খন্দকার পরিভ্রমণের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের সভাপতি কামরুল হাসান ও সহ-সভাপতিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তির লক্ষ্যে পরিভ্রমণ অর্জন করার জন্য তারা এ পরিবহন সম্পন্ন করবে।পাঁচ দিনব্যাপী প্রোগ্রামে তারা শ্রীমঙ্গল, ফেঞ্চুগঞ্জ, সিলেট, জৈন্তাপুর, ও জাফলং পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন।

    নারী রোভারদের সাথে শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

    এছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস পরিদর্শন করবেন। এ সময় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সাক্ষাতে মিলিত হবে। পরিভ্রমণকারী রোভার বৃন্দরা হলেন, রোভার মোহাম্মদ নবাব হোসেন, মোঃ আমিনুল ইসলাম, মোঃ রাকিব মিয়া ও গার্ল ইন রোভার সাজেদা আক্তার সাথী, গার্ল ইন রোভার খাদিজা আক্তার পপি, গার্ল ইন  রোভার রহিমা আক্তার মিম।