১৫টি ডেঙ্গু সনাক্ত কিট হস্তান্তর করলেন ‘হৃদয়ে নড়াইল’

    0
    6

    নড়াইল প্রতিনিধিঃ নড়াইল সদর হাসপাতালে সরকারিভাবে ডেঙ্গু সনাক্তকরণে পরীক্ষা-নিরীক্ষার ব্যোবস্থা না থাকায় একটি সামাজিক সংগঠনের পক্ষ থেকে ১৫টি কিট (ডেঙ্গু সনাক্তকরণে ডিভাইস) দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০জুলাই) ‘হৃদয়ে নড়াইল’ নামে একটি সংগঠন ফ্রি এ কিটগুল বিতরণ করেছে। নড়াইল সদর হাসপাতালের সভাকক্ষে এ অনুষ্ঠানের মাধ্যমে জেলা প্রশাসক আনজুমান আরার নিকট এ কিট হস্তান্তর করেন “হৃদয়ে নড়াইল” এর কর্মকর্তা গন। এ সময় সদর হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মশিউর রহমান বাবু, গনপূর্ত বিভাগ ,নড়াইলের নির্বাহী প্রকৌশলী মোঃ আহসান হাবিব , ডাঃ মিনা হুমাউন কবির, পৌর কাউন্সিলর ও হৃদয়ে নড়াইলের কর্মকর্তা শরফুল আলম লিটু, জাতীয় মহিলা সংস্থা ,নড়াইলের চেয়ারম্যান ও হৃদয়ে নড়াইলের কর্মকর্তা সালমা রহমান কবিতাসহ অনেকে উপস্থিত ছিলেন।
    এদিকে সংশ্লিষ্ট সূত্র জানায়, সোমবার (২৯জুলাই) দুজন ঢাকা থেকে জ্বরে আক্রান্ত হয়ে সদর হাসপাতালে ভর্তি হয়। পরে তাদের পরীক্ষা করে দেখা যায় তারা ডেঙ্গু রোগে আক্রান্ত। এ দুজন বর্তমানে সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
    নড়াইল সদর হাসপাতালের তত্তাবধায়ক ডা. আব্দুস সাকুর বলেন, প্রাথমিকভাবে ডেঙ্গু সনাক্তকরণে এসএনওয়ান,আইজিজি এবং আইজিএম এই তিনটি টেস্ট-এর কিট সরকারিভাবে বরাদ্দ না থাকায় আপাতত স্থানীয়ভাবে ১৫টি কিট সংগ্রহ করা হয়েছে। তিনি আরও বলেন, ডেঙ্গু প্রতিরোধে একটি জরুরি মেডিকেল টিম এবং কন্ট্রোল রুম করা হয়েছে।
    সদর হাসপাতালের আরএমও ডা. মশিউর রহমান বাবু বলেন, ‘হৃদয়ে নড়াইল’ নামে একটি সামাজিক সংগঠনের পক্ষ থেকে মঙ্গলবার ফ্রি ১৫টি কিট পাওয়া গিয়েছে । সংগঠনটি আরও ১৫টি কিট বিতরণ করতে চেয়েছে। কিটগুলি ফ্রি পাওয়া গিয়েছে বিধায় এগুলো দিয়ে রোগিদের ফ্রি পরীক্ষার ব্যবস্থা করা হবে। হাসপাতালে ডেঙ্গু রোগিদের জন্য আলাদা একটি কর্ণার করার চিন্তা করা হচ্ছে বলেও তিনি জানান।