Friday 22nd of November 2019 06:21:05 PM
Saturday 1st of February 2014 12:07:42 AM

১২ ফেব্রুয়ারি আব্দুল কাদের জিলানী (রাঃ)এর ওরছ মোবারক

ইসলাম, জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
১২ ফেব্রুয়ারি আব্দুল কাদের জিলানী (রাঃ)এর ওরছ মোবারক

আমারসিলেট24ডটকম,০১ফেব্রুয়ারিঃ গতকাল শুক্রবার বাংলাদেশের আকাশে কোথাও ১৪৩৫ হিজরি সনের পবিত্র রবিউস সানি মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আজ  পহেলা ফেব্রুয়ারি শনিবার রবিউল আউয়াল মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামীকাল ২ফেব্রুয়ারি রবিবার থেকে পবিত্র রবিউস সানি মাস গণনা শুরু হবে। তারই প্রেক্ষিতে, আগামী ১১ রবিউস সানি ১৪৩৫ হিজরি, ১২ ফেব্রুয়ারি বুধবার সারাদেশে   ওলিকুল শিরোমণি গাউছুল আজম হজরাত মহিউদ্দিন  আব্দুল কাদের জিলানী (রাঃ)এর ওরছ মোবারক ফাতেহা-ই-ইয়াজদাহম পালিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মুকাররম সভাকক্ষে আজ শুক্রবার সন্ধ্যায় জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়য়ের সচিব কাজী হাবিবুল আউয়াল।
সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ও জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্য সচিব সামীম মোহাম্মদ আফজাল, তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মতিউর রহমান খান, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোঃ শহিদুজ্জামান, উপসচিব (জেলা ও মাঠ প্রশাসন) মোঃ সাইদুর রহমান, ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর আল্লামা মোহাম্মদ সালাহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় ১৪৩৫ হিজরি সনের পবিত্র রবিউস সানি মাসের চাঁদ দেখা সম্পর্কে সকল জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে ওই সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc