Tuesday 29th of September 2020 10:46:00 AM
Monday 11th of January 2016 09:25:20 PM

১/১১ স্মরণে আলোচনা:নির্বাচিত সরকার গুলো যাহা করতে

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
১/১১ স্মরণে আলোচনা:নির্বাচিত সরকার গুলো যাহা করতে

পারেনি ১/১১ তত্ত্বাবধায়ক সরকার তাহা পেরেছে:দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১জানুয়ারীঃ

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গতকাল সোমবার সকাল ১১ ঘটিকার সময় বন্দরবাজারস্থ মধুবন সুপার মার্কেটের ২য় তলায় একুশে রেস্তোরায় ১/১১ তত্ত্বাবধায়ক সরকারের বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের চিহ্নিতকরণ, গ্রেফতার এবং এই ঐতিহাসিক অভিযানের স্মরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১/১১ সরকারের ত্র“টি-বিচ্যুতি ছিল অনেক কর্মকান্ড ছিল প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত। তবে সর্বোপরি সুশাসন ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে তাদের কিছু পদক্ষেপ যেমন স্বাধীন দুর্নীতিদমন কমিশন, স্বাধীন নির্বাচন কমিশন, নির্বাহী বিভাগ থেকে বিচার নির্বাহী বিভাগকে পৃথকীকরণ, ভোটার আইডি কার্ড, ব্যালট পেপারে না ভোটের বিধান ও নির্বাচনে প্রার্থীদের ব্যাপারে ব্যক্তিগত ও রাজনৈতিক তথ্যাবলী যেমন-হলফনামা বাধ্যতামূলক করার এই ঐতিহাসিক পদক্ষেপগুলো বাংলার ইতিহাসে চির ভাস্বর হয়ে থাকবে। বক্তারা দুর্নীতিদমন কমিশনের কাঠামো এবং বাস্তবে দুদকের আইনের বস্তুনিষ্ঠ সঠিক প্রয়োগ হয়েছিল উল্লেখ করে বলেন ১/১১ সরকারের আমলে বাংলাদেশের বড় বড় দুর্নীতি ও দুর্নীতিবাজদের পরিচয় দেশবাসী জানতে পেরেছিল এবং তাদের গডফাদার ও গডমাদারদের গ্রেফতার ও আইনের মুখোমুখি করে দেশে নব্বই ভাগ জনগণসহ আন্তর্জাতিক মহলের প্রশংসা কুড়িয়েছে। তাদের আমলে সন্ত্রাস সহ অনেক বিশৃংখলা সহনীয় পর্যায়ে ছিল আর রাজধানীতে যানজট তো দূরের কথা সড়ক দুর্ঘটনা সহ নাগরিক জীবনের মৌলিক অধিকার জনগণ নির্বিঘেœ ভোগ করেছে। বক্তারা বিচার বিভাগ সম্পর্কে মাননীয় প্রধান বিচারপতি সম্প্রতি এক সভায় বলেছেন, নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথকীকরণ না করতে পারলে আইনের শাসন পুরোপুরি প্রতিষ্ঠিত হবে না। নেতৃবৃন্দ জ্বালানী তেলের মূল্য অবিলম্বে কমানোর ঘোষণা, মন্ত্রী ও সচিবদের ব্যাংক হিসাব তলব করার জন্য সরকারের নিকট জোর দাবী জানান। মোট কথা নির্বাচিত সরকারগুলো যাহা করতে পারেনি ১/১১ তত্ত্বাবধায়ক সরকার তাহা পেরেছে।

কেন্দ্রীয় সভাপতি নাসির উদ্দিন এডভোকেটের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জননেতা মকসুদ হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী এডভোকেট, সাংগঠনিক সম্পাদক ডা: অরুণ কুমার দেব, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশিদ এডভোকেট, কেন্দ্রীয় নেতা ও ছাত্র নেতা শেখ কবির আহমদ, শ্রম বিষয়ক সম্পাদক ইউনুছ মিয়া, আইন বিষয়ক সম্পাদক মাহবুব হোসেন এডভোকেট, প্রচার সম্পাদক আব্দুল করিম পাখি মিয়া, কেন্দ্রীয় নেতা রুস্তম আলম কুদ্দুছ, তারেক আহমদ বিলাস, এম মুর্শেদ খান, রফিকুল ইসলাম শিতাব, লেখক শাহ মুহাম্মদ নাসির, আব্দুল মুহিত রফি, ইমাম হোসেন, বিজয় চন্দ্র নাথ বিপ্লব, রিখন তালুকদার রিখন প্রমুখ।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc