Thursday 22nd of October 2020 03:13:23 AM
Sunday 21st of June 2015 09:13:22 PM

১০ লাখ টাকা মুল্যের ৯’শ ১৬ টি মুল্যবান পাথরসহ নারী পাসপোর্ট যাত্রী আটক

অপরাধ জগত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
১০ লাখ টাকা মুল্যের ৯’শ ১৬ টি মুল্যবান পাথরসহ নারী পাসপোর্ট যাত্রী আটক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১জুন,এম ওসমান: বেনাপোল চেকপোস্ট কাস্টমস দিয়ে স্বর্ণ পাচার কেলেঙ্কারীর পর এবার মুল্যবান একটি পাথরের চালান আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

রোববার(২১ জুন) দুপুরে  ৯’শ ১৬ পিছ মুল্যবান পাথরসহ ময়না বেগম(৫৩) নামে এক নারী পাসপোর্ট যাত্রী ভারত থেকে এপারে আসে। চেকপোস্ট কাস্টমসের চেক পার হয়ে যাওয়ার সময় বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের সামনে গেলে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা তাকে আটক করেন।

আটককৃত নারী যশোর জেলার কতোয়ালী থানাধীন রায়পাড়া গ্রামের নূর মোহাম্মদ গাজীর স্ত্রী এবং তিনি কাস্টমস সুপার উত্তম কুমারের সহযোগীতা নিয়ে দীর্ঘদিন ধরে এপথে পাথরের চালান পাচার করে থাকে বলে অভিযোগ উঠেছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র বেনাপোল ক্যাম্পের নায়েব সুবেদার তৌহিদুর ইসলাম বলেন, তাদের কাছে গোঁপন সংবাদ আসে এক নারী পাসপোর্ট যাত্রী ( নাম্বার-এএফ ৮৫৯৭৬৩৯)  বৈধ পথে ভারত থেকে মুল্যবান একটি পাথরের চালান নিয়ে বেনাপোল চেকপোস্ট কাস্টমস পার হচ্ছে। পরে, বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের সামনে একটি ইজিবাইক থামিয়ে ওই নারীকে আটক করে। পরে তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে তার শরীরের মধ্যে লুকানো ৩টি কাগজের টোপলা থেকে ৯’শ ১৬টি পাথর বের করে দেয়। উদ্ধার হওয়া পাথরের মধ্যে রয়েছে, পান্না পাথর ৯০টি, পলা পাথর ৪০টি, আকিক পাথর ২২টি, মুন পাথর ৪টি, গোমেদ পাথর ৫৫টি ও পান্না নিলা পাথর ৭০৫টি। যার আনুমানিক মুল্য প্রায় ১০ লাখ টাকা জানায় বিজিবি। জিজ্ঞাসাবাদে ওই নারী জানিয়েছে চেকপোস্ট কাস্টমস কর্মকর্তাদের ম্যানেজ করেই সে পাথরের এই চালানটি পার করে নিয়ে আসে। ওই নারীর বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫ বি এর ১ ধারায় মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানায় বিজিবি।

এ ব্যাপারে কাস্টমস সুপার উত্তম কুমার সমাদ্দারের কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বিকার করে বলেন, সব যাত্রীকে তো আর হাতে চেক করা সম্ভব না। কর্তৃপক্ষ স্কানিং মেশিং ঠিক না করলে আমার কি করার আছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc