Thursday 1st of October 2020 06:50:33 AM
Saturday 3rd of October 2015 05:45:23 PM

১০২ বছর বয়সেও বয়স্ক ভাতার যোগ্যতা হয়নিঃআর কবে ?

মানবাধিকার ডেস্ক
আমার সিলেট ২৪.কম
১০২ বছর বয়সেও বয়স্ক ভাতার যোগ্যতা হয়নিঃআর কবে ?

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩অক্টোবর,শংকর শীল-ফারুক মিয়া: ১০২ বছর বয়সেও বয়স্ক ভাতা পাননি চুনারুঘাট উপজেলার বালিয়ারী গ্রামের অজুফা খাতুন। ভোটের আইডি কার্ড অনুযায়ী অজুফা খাতুনের বয়স ১০২ বছর। সরকার ৬৫ বছর বয়সে বয়স্ক ভাতা নির্ধারণ করলেও এখন পর্যন্ত অজুফার ভাগ্যে তা জোটেনি। ২০ বছর আগে স্বামী মরে যাওয়ার পর এখন বয়সের ভারে অজুফা খাতুন চলতে পারেন না।

তার কোন সন্তান না থাকায় ভিক্ষার টাকায় অর্ধহারে-অনাহারে দিন চলে তার। অজুফা খাতুন আক্ষেপ করে বলেন, আমার চেয়ে অনেক কম বয়সীরা বয়স্ক ভাতার কার্ড পেয়েছেন। আর কত বয়স হলে আমি পাব? একই গ্রামের স্কুল শিক্ষক রাধা মাধব দাস জানান, ইউপি সদস্যসহ বিভিন্ন রাজনৈতিক নেতাদের বার বার বলা হলেও অজুফা খাতুনকে বয়স্ক ভাতার কার্ড দেওয়া হয়নি।

এ ব্যাপারে উবাহাটা ইউপি চেয়ারম্যান এজাজ ঠাকুর জানান, ইউপি মেম্বার নাম না পাঠালে চেয়ারম্যানের করার কিছু থাকে না। তবে খুব শিগগির বৃদ্ধ অজুফা খাতুনকে কার্ড প্রদানের জন্য ইউএনও এর কাছে সুপারিশ করা হবে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc