Sunday 17th of January 2021 10:08:56 AM
Wednesday 17th of December 2014 02:11:10 PM

হেলিকপ্টার তৈরির দারপ্রান্তেঃআনসার উল্লাহ বাংলা টিমের আটক-২

অপরাধ জগত, আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হেলিকপ্টার তৈরির দারপ্রান্তেঃআনসার উল্লাহ বাংলা টিমের আটক-২

আমারসিলেট24ডটকম,১৭ডিসেম্বরঃ আনসার উল্লাহ বাংলা টিমের ২ সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। রাজধানীর যাত্রাবাড়ি এলাকা থেকে মঙ্গলবার দিবাগত রাতে তাদের আটক করা হয়।

ডিএমপির গণমাধ্যম শাখার অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মোহাম্মদ সাঈদুর রহমান নতুন বার্তা ডটকমকে এ তথ্য জানান।

আটককৃতরা হলেন মুন্সীগঞ্জের তানজিল হোসেন বাবু (২৬) ও কুমিল্লার মো. গোলাম মাওলা মোহন (২৫)। জিজ্ঞাসাবাদে তারা আনসার উল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য বলে দাবি করে। তারা দু’জনই আনসারুল্লাহ বাংলা টিমের নেতা মওলানা জসীম উদ্দিন রাহমনীর অনুসারী হিসেবে জিহাদি কার্যক্রম পরিচালনা করছে বলে দাবি পুলিশের।

এডিসি সাঈদুর বলেন, “মঙ্গলবার রাত পৌনে নয়টায় গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ীর শহীদ ফারুক হোসেন সড়ক এলাকা থেকে তাদের আটক করা হয়। তাদের থেকে কোয়াড হেলিকপ্টার বা ড্রোন তৈরির সরঞ্জামাদি, বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস, উগ্রতমবাদ সম্বলিত কিছু পুস্তিকা উদ্ধার করা হয়েছে।”

ডিবি পুলিশ জানায়, বেশ কিছুদিন আগে থেকেই তাদের কাছে গোপন তথ্য ছিল কারিগরি জ্ঞান অর্জনের মাধ্যমে আনসার উল্লাহ বাংলা টিমের একটি অংশ ভিন্ন উপায়ে গুরুত্বপূর্ণ স্থাপনা কিংবা ভিভিআইপদের ওপর ব্যাপক মাত্রার একটা হামলা করা পরিকল্পনা করছে। এ পরিপ্রেক্ষিতে তাদের ধরতে ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন অঞ্চলে একাধিক অভিযান চালানো হয়। অবশেষে যাত্রাবাড়ী থেকে এ দু’জনকে আটক করতে সক্ষম হন ডিবি পুলিশের সদস্যরা।

আটককৃতদের বরাত দিয়ে পুলিশ জানায়, ২৫/৩০ তলা কোন বিল্ডিং-এর সমতুল্য কোনো উচ্চতায় উড়ে নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে হামলা করার সক্ষমতা সম্পন্ন কোয়াড হেলিকপ্টার বা ড্রোন তৈরির সক্ষমতা অর্জনের জন্য তারা কাজ করছিল।

নিরাপত্তা ব্যবস্থার কঠোরতার কারণে তারা ভূমি থেকে ভূমিতে আক্রমণ কষ্টসাধ্য, তাই আকাশ পথে আক্রমণের পরিকল্পনা করা হচ্ছিল। ২৫/৩০ কেজি ওজনের বোমা বহনের সক্ষম এমন একটা কোয়াড হেলিকপ্টার তৈরির দারপ্রান্তে পৌঁছে গিয়েছিল তারা।

এ দুজনের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় সন্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে। সরঞ্জামাদি কেনা এবং কারিগরি সহযোগিতা দাতারাসহ এ দলের অন্য সদস্যদের আটকের জন্য আদালতে হাজির করে রিমান্ড আবেদন করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc