হেফাজত মহাসচিব নূর হোসাইন কাসেমীর জানাজা সোমবার

    0
    7

    নিজস্ব প্রতিনিধিঃ হেফাজতে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমীর (৭৬) নামাজে জানাজা আজ সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় জাতীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মাওলানা ফজলুল করীম কাসেমী স্বাস্থ্যবিধি মেনে জানাজায় অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।

    করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হেফাজতে ইসলাম ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমী রবিবার দুপুর ১২টা ৫০ মিনিটে মারা যান। ইউনাইটেড হাসপাতালের গণসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ সংবাদ মাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

    প্রথমত জাতীয় ঈদগাহে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে।জানাজার নামাজের ইমামতি করবেন আল্লামা নূর হোসাইন কাসেমীর ছোট ছেলে আল্লামা জাবের কাসেমী। স্বাস্থবিধি মেনে জানাজার নামাজে অংশ গ্রহণের আহবান জানানো হয়েছে।

    প্রবীণ এই আলেমকে তুরাগ থানায় অবস্থিত তার প্রতিষ্ঠিত জামিয়া সুবহানিয়া মাহমুদিয়া নগর মাদ্রাসার জামে মসজিদের কবরস্থানে দাফন করা হবে। আজ রবিবার (১৩ ডিসেম্বর) রাত সাড়ে সাতটার সময় ফেসবুক লাইফে এসে এখবর দিয়েছেন হেফাজতে ইসলামের যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক।

    রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে দুপুর ১ টা ১৫ মিনিটে আল্লামা নূর হোসাইন কাসেমী ইন্তেকাল করেন।

    যদিও হেফাজত মহাসচিবের প্রেস সচিব মাওলানা মুনির আহমেদ দাবি করে আসছিলেন যে তার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে তিনি করোনা আক্রান্ত ছিলেন। এছাড়া তার ফুসফুসে আগে থেকেই সমস্যা ছিল।