হেফাজত ও জঙ্গিবাদ সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে : শেখ হাসিনা

    0
    3

    আমার সিলেট ডেস্ক,২১ আগস্ট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হেফাজত ও জঙ্গিবাদ সম্পর্কে সবাইকে সজাগ থাকতে হবে। এছাড়া সতর্ক থাকতে হবে তাদের বোমা ও গ্রেনেড হামলার ব্যাপারে। তিনি বলেন, ২১ আগস্ট ভয়াবহ গ্রেনেড হামলায় জড়িত ব্যক্তিদের বিচার না করে রাজনৈতিকভাবে প্রতিষ্ঠা করা হয়েছে। সরকার জঙ্গীবাদ সন্ত্রাসবাদ দূর করতে সর্বোচ্চ চেষ্টা করেছে।

    প্রধানমন্ত্রী আরো বলেন, গ্রেনেড হামলার পরপরই আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাকে চারপাশ থেকে ঘিরে ধরেছিল। তারা প্রত্যেকেই আহত হয় এবং শরির দিয়ে রক্ত ঝরছিল। তিনি বলেন, ওইদিন যারা নিহত হয়েছেন তাদেরকে কোনোদিনই ফিরিয়ে দেয়া সম্ভব হবে না কিন্তু তাদের পরিবারকে সহায়তা করার মধ্য দিয়ে এ থেকে কিছুটা মুক্তি পাওয়ার চেষ্টা করা হচ্ছে।

    আজ বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে ২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ঘটনাস্থলে আয়োজিত শোক সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। বক্তব্য শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দেশবাসীর কাছে দোয়া চান। এসময় প্রধানমন্ত্রী নৃশংস ওই হত্যাকাণ্ডে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেন।

    এ সভায় মন্ত্রিপরিষদ সদস্য ও ১৪ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
    বক্তব্যে আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ১১টা ৫ মিনিটে বঙ্গবন্ধু এভিনিউতে স্থাপিত অস্থায়ী শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পন করেন।
    উল্লেখ্য, ২১ আগস্টের ওই গ্রেনেড হামলায় অন্তত ২৪ জন নিহত এবং বহু আহত হন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here