হেফাজতের কর্মীরা রিমান্ডে

    0
    5
    হেফাজতের কর্মীরা রিমান্ডে
    হেফাজতের কর্মীরা রিমান্ডে

    ঢাকা, ০৭ মে : গত রবিবারের সহিংসতায় রাজধানীর শাহবাগ ও রমনা থানা এলাকা থেকে গ্রেপ্তার হেফাজতে ইসলামের ৪০ কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। আজ মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম মো. ইসমাইল হোসেন তাদের রিমান্ড মঞ্জুর করেন। গতকাল সোমবার আসামিদের ৫৪ ধারায় গ্রেপ্তার করে আদালতে পাঠায় শাহবাগ ও রমনা থানা পুলিশ।
    মহানগর পুলিশের অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ আনিসুর রহমান জানান, রমনা থানা পুলিশ হেফাজতের ২০ কর্মীকে গতকাল সোমবার আদালতে হাজির করে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার দেখিয়ে সাত দিন রিমান্ডে নেয়ার আবেদন করে। আর শাহবাগ পুলিশ আরো ২০ জনকে একইভাবে পাঁচ দিনের রিমান্ডে চায়। আজ মঙ্গলবার দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেনের আদালতে রিমান্ড আবেদনের ওপর শুনানি হয়। শুনানি শেষে ম্যাজিস্ট্রেট প্রত্যেকের ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া হেফাজতের আরো ১৬ কর্মীকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করলে গতকাল সোমবার তাদের কারাগারে পাঠান বিচারক।
    ১৩ দফা দাবি বাস্তবায়নের লক্ষে গত রবিবার হেফাজতের ঢাকা অবরোধ  কর্মসূচিকে ঘিরে মতিঝিল, পল্টন, বায়তুল মোকাররম, বিজয়নগর ও এর আশপাশের এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। বিশেষ করে অবরোধ ও মতিঝিলের সমাবেশ চলাকালে পুলিশের কাজে বাধা, গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত সন্দেহে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here