Monday 28th of September 2020 01:33:17 AM
Tuesday 25th of March 2014 01:13:14 PM

হুইপ শাহাব উদ্দিনের সম্মানে লন্ডনে নাগরিক সংবর্ধনা

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হুইপ শাহাব উদ্দিনের সম্মানে লন্ডনে নাগরিক সংবর্ধনা

আমারসিলেট24ডটকম,২৫মার্চ,নজরুল ইসলামঃ গণতন্ত্রের মাতৃভূমি নামে খ্যাত মাল্টিকালচারেল ও মাল্টিন্যাশনাল এর বৃটেন সফরকালে বাংলাদেশের জাতীয় সংসদের হুইপ মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মো: শাহাব উদ্দিন এমপি’র সম্মানে বৃটেনে বসবাসরত মৌলভীবাজার জেলার প্রবাসীদের উদ্যোগে গত ২৩ মার্চ রোববার পূর্ব লন্ডনের সেন্টারে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ওয়েস্ট লন্ডন আওয়ামীলীগ সভাপতি প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রবীন মুরব্বী আলহাজ্ব মো: উস্তার আলীর সভাপতিত্বে এবং মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা বৃটেনের ক্‌িমউনিটি লিন্ডর জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইউকের কনভেনার ইউকে ওয়েলস আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মনসুর আহমদ মকিস এর সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের গৌরব ও  গর্বের প্রতীক একুশের গানের রচয়িতা লেখক আব্দুল গাফ্‌ফার চৌধুরী।mukis 2

বিশেষ অতিথি ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা সুলতান মাহমুদ শরীফ, উপদেষ্টা চেয়ারম্যান শিল্পপতি আলহাজ্ব শামসুদ্দিন খান, সহ-সভাপতি আলহাজ্ব জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী ও গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে’র ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এম এ মান্নান।

অনুষ্ঠানের শুরুতেই মৌলভীবাজার জেলা প্রবাসী, বড়লেখা সমিতি, জুড়ি এসোসিয়েশন, মৌলভীবাজার ডিস্ট্রিক্ট ফাউন্ডেশন ইউকে, কমলগঞ্জ সমিতি, বন্ধন ইউকে সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত অতিথি হুইপ শাহাব উদ্দিন এমপিকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে অভিনন্দিত করা হয়।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লুৎফুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন জুড়ি কলেজের সাবেক সভাপতি নিউপোর্ট যুবলীগের সেক্রেটারী ফখরুল ইসলাম।

মানপত্র ও দাবীদাওয়া সম্বলিত স্মারকলিপি পাঠ করেন মৌলভীবাাজর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি যুবনেতা মুজিবুর রহমান জসিম।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ ছাড়াও বক্তব্য রাখেন শাহ শামীম আহমদ, মো: সারব আলী, তারিফ আহমদ, সৈয়দ ছুরুক আলি, সিতাব চৌধুরী, ফখরুল ইসলাম মুধ, সেলিম আহমদ খান, মো: জামাল আহমদ খান, আলহাজ্ব আশরাফ উদ্দিন, আব্দুল বাছিত, শাহাব উদ্দিন বেলাল, আব্দুল হান্নান, আফসার খান সাদেক, ফয়সল হোসেন সুমন, নজরুল ইসলাম শাহনুর, আহমেদ জুবায়ের লিটন, ফরহাদ আহমদ, আব্দুসস সামাদ, আসাদ উদ্দিন, সুফিয়ান আহমদ, বেলায়েত হোসেন খান, এডভোকেট লিল মনি সিংহ, জহিরুল ইসলাম জাবেল, শিহাব উদ্দিন, সাজ্জাদ মিয়া, লিয়াকত খান, খলিলুর রহমান, শামিম উদ্দিন, সুলেমান আহমদ, কয়েস আহমদ, নাজিম চৌধুরী, নাসের আহমদ, জুমন আহমদ, ইমন উদ্দিন, ফয়সল আলম, মো: সেলিম শামীম, এমবি রশিদ, খালেদ আহমদ সুমন, আব্দুস সালাম ও মিসবাহ উদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা প্রবাসী নেতৃবৃন্দ ছাড়াও বৃটেনের বিভিন্ন শহর থেকে আগত আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দসহ শত শত লোকের সমাগম ঘটে। এ যেন এক প্রাণের বন্ধন। মৌলভীবাজার জেলা প্রবাসীদের মিলন মেলা।

প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট সাহিত্যিক বুদ্ধিজীবি ও সাংবাদিক আব্দুল গাফ্‌ফার চৌধুরী শুরুতেই সভার সভাপতি ও পরিচালক মনসুর আহমদ মকিসকে আমন্ত্রন জানানোর জন্য ধন্যবাদ জানিয়ে সংবধিৃত অতিথি হুইপ শাহাব উদ্দিনের সমাজসেবা ও রাজনৈতিক সততার ভূয়শী প্রশংসা করে বলেন হুইপ শাহাব উদ্দিনকে ভবিষ্যতে মন্ত্রী হিসেবে দেখতে চাই। তিনি প্রবাসীদের ভোটাধিকার প্রদান করা অবশ্যই উচিত বলে অভিমত ব্যক্ত করে আওয়ামীলীগকে আরও সু সংগঠিত করার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

সংবর্ধিত অতিথি হুইপ শাহাব উদ্দিন তার সম্মানে এই আয়োজনের জন্য সাবেক ছাত্রনেতা মনসুর আহমদ মকিস সহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে এবং বিশেষ করে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ ও উপস্থিত সবাইকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে প্রবাসীদের দাবী দাওয়ার প্রতি একাত্মতা ঘোষনা করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রবাসীদের প্রতি সর্বদা আন্তরিক আপনাদের প্রতিটি কর্মকান্ড সম্পর্কে তিনি অবগত রয়েছেন বলে অভিমত ব্যক্ত করে বলেন, বর্তমান সরকার বাংলাদেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিরলমভাবে কাজ করে চলছে- ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে ভিশন টুয়েন্টি ওয়ান বাস্তবায়নে প্রবাসীদের আরও সহযোগিতা করার আহ্বান জানান।

বক্তারা মৌলভীবাজার জেলার উন্নয়নে অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সমাজ কল্যানমন্ত্রী সৈয়দ মহসীন আলী ও হুইপ শাহাব উদ্দিনসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

বিশেষ অতিথিবৃন্দ তাদের বক্তব্যে শাহাব উদ্দিন আহমদকে হুইপ নির্বাচিত করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে অতীতের ধারাবাহিকতা বজায় রেখে আগামীতেও এলাকার উন্নয়নে ও মানুষের কল্যাণে আরও বলিস্ট ভূমিকা রাখার জন্য সংবর্ধিত অতিথির প্রতি আহ্বান জানান।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc