Friday 25th of September 2020 07:42:47 PM
Thursday 30th of January 2014 07:45:06 PM

হিজড়ারা তো কোন না কোন মা-বাবার সন্তানঃসিলেটে বক্তারা

নাগরিক সাংবাদিকতা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হিজড়ারা তো কোন না কোন  মা-বাবার সন্তানঃসিলেটে বক্তারা

আমারসিলেট24ডটকম,৩০জানুয়ারীঃবাঁধন হিজড়া সংঘের এক সভা আজ বৃহষ্পতিবার দক্ষিণ সুরমার কদমতলীতে অনুষ্ঠিত হয়। এ সভায় সিলেটের ডি.আই.সি ম্যানেজার মতিউর রহমান এর সভাপতিত্বে ও ডি.আই.সি কাউন্সিলর কনক এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গোয়াইনঘাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সাইদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন ২৭নং ওয়ার্ড এর সাবেক মহিলা কাউন্সিলর মিসেস আছমা বেগম, ভূমিকা বিউটি পার্লারের পরিচালক রাহেলা আক্তার রাণী, বিশিষ্ট যুব সংগঠক ও সমাজকর্মী শাহীন আহমদ, দৈনিক শ্যামল সিলেট এর সাংবাদিক রায়হান উদ্দিন নয়ন, সমাজকর্মী আব্দুল কাদির, সেইভ দি চিল্ডেন এর ডি.আই.সি ম্যানেজার সুবির দাস ও আলেয়া হিজড়া প্রমুখ।

  আজকের সভায় বক্তারা বলেন, হিজড়াদের জীবন মান উন্নয়নে সকলকে আন্তরিক হতে হবে। দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠিকে সামাজিকভাবে তাদের ন্যায্য অধিকার দিয়ে তাদের পাশে দাঁড়ানো। মানুষ্য সমাজে তাদেরকে যেন হেয় প্রতিপন্ন না করা হয়। তারা তো কোন না কোন বাবা মার সন্তান। কারো ভাই, কারো বোন। হিজড়ারা অসুখ হয়ে ডাক্তারের কাছে গেলে তারা সুচিকিৎসা পায় না। হরমোন গত সমস্যার জন্য তাদের চলাফেরা, কথাবার্তা সবকিছুই একটু ব্যাতিক্রম। হিজড়াদেরকে যদি আমরা স্বাভাবিক চোখে দেখি, তাদেরকে যদি আমরা নিজের সন্তান বা  ভাই-বোন মনেকরি তাহলে তারা সুন্দর জীবন যাপন করতে পারবে। বাধন হিজড়া সংঘ স্বপ্ন দেখে এমন একটি পৃথিবীর যেখানে হিজড়া জনগোষ্ঠি বঞ্চনার শিকার হবে না এবং তাদের মর্যাদা ও ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে। বাধন হিজড়া সংঘ হবে সেই জনগোষ্ঠি, তারা তাদের অধিকার আদায়ে থাকবে বদ্ধ পরিকর।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc