Sunday 27th of September 2020 10:29:22 AM
Thursday 12th of September 2013 12:05:49 AM

হারের প্রতিশোধ নিলো আফগান যোদ্ধারা

খেলাধুলা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হারের প্রতিশোধ নিলো আফগান যোদ্ধারা

আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর : ভারতকে ২-০ গোলে হারিয়ে দশম সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে আফগানিস্তান। দুরন্ত ফুটবলের অনুপম প্রদর্শনী দেখিয়ে শিরোপা ছিনিয়ে নিলো তারা। এ জয়ের মাধ্যমে গত সাফে ভারতের কাছের হারের প্রতিশোধ নিলো আফগান যোদ্ধারা।

ম্যাচের ছয় মিনিটে প্রথম গোল দিয়ে এগিয়ে যায় আফগানিস্তান। গোলটি করেন আফগান ৭ নম্বর মোস্তফা আযাদজয়।

গোল করার পর থেকে আরো বেশি অপ্রতিরোধ্য হয়ে উঠে আফগান যোদ্ধারা। আফগানদের মুহুর্মুহু আক্রমণে দিশাহারা ভারত একের পর এক ফাউল করতে থাকে। ম্যাচের মাত্র ২০ মিনিটের মধ্যেই পাঁচবার ফাউল করে বসে তারা।

ম্যাচের ২২ মিনিটের সময় দারুণ একটি সুযোগ মিস করেন ভারতের রবিন সিং। ডি বক্সের একটু বাইরে থেকে তার শটটি গোলবারের উপর দিয়ে উড়ে যায়। ২৪ মিনিটের সময় আরো একটি সুযোগ মিস করে ভারত। ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড়ের দুর্বল শট সহজের রিসিভ করেন আফগান কিপার।

একের পর এক সুযোগ মিস করার মহড়া দিতে থাকে ভারত। ম্যাচের ৩৬ মিনিটের সময় তিন তিনবারের চেষ্টাতেও আফগান ডিফেন্সে ফাঁক খুঁজতে ব্যর্থ হয় তারা। অনন্য অসাধারণ নৈপুণ্যে দেখিয়ে ভারতের প্রতিটি আক্রমণ নষ্ট করে দেন আফগান গোলকিপার।

প্রথমার্ধ শেষ হয় আফগানদের ১-০ গোলে এগিয়ে থাকার মাধ্যমে।

আফগানদের দাপট দ্বিতিয়ার্ধে কিছুটা কমে যায়। এ সুযোগে আক্রমণের ধার বাড়ায় ভারত। কিন্তু তাদের প্রতিটি আক্রমণ নস্যাৎ করে দিতে থাকেন আফগান গোলকিপার। ক্ষিপ্রতার দারুণ প্রদর্শনী দেখিয়ে বলগুলো এমনভাবে তালুবন্দি করছিলেন, যাতে ধাঁধাঁ লেগে যাচ্ছিলো হাজারো চোখে।

দাপটের প্রমাণ রেখে আবার ৬২ মিনিটের সময় এগিয়ে যায় আফগানিস্তান। এবার গোল করেন সানজদার আহমাদি।

স্বাগতিক নেপাল বাদ পড়ে যাওয়ায় এদিন স্টেডিয়ামে তেমন দর্শক ছিলোনা। গ্যালারির অনেক সিটই খালি থাকতে দেখা যায়। এরপরও যে পরিমাণ দর্শক মাঠে উপস্থিত হয়েছেন, তারা দেখতে পারেছেন দক্ষিণ এশিয়ার সেরা দুই দলের দুর্দান্ত ফুটবল লড়াই।

 

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc