Wednesday 21st of October 2020 10:17:13 AM
Wednesday 1st of July 2015 07:49:10 PM

হামাসকে হটিয়ে গাজা দখলের হুমকি দিয়েছে আইএসআইএল

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হামাসকে হটিয়ে গাজা দখলের হুমকি দিয়েছে আইএসআইএল

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১জুলাই:ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসকে হটিয়ে গাজা দখলের হুমকি দিয়েছে সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল। সংগঠনটি ১৬ মিনিটের এক ভিডিও বার্তায় দাবি করেছে- ভূমি মুক্ত করা জিহাদের মূল বিষয় নয়। আল্লাহর জন্য লড়াই করা এবং আল্লাহর আইন বাস্তবায়ন করাই হলো জিহাদ। ভিডিও বার্তায় আইএসআইএলের দুই অস্ত্রধারী এ দাবি করেন।

এর মাধ্যমে আইএসআইএল প্রকাশ্যে ইহুদিবাদী ইসরাইলের পক্ষে অবস্থান নিল। কারণ গাজা তথা ফিলিস্তিন ভূখণ্ড মুক্তির আন্দোলন থেকে হামাসকে দূরে রাখতে ইহুদিবাদী ইসরাইল সর্বশক্তি নিয়োগ করে আসছে। ইসরাইল আইএসআইএলের আহত সন্ত্রাসীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে বলেও এর আগে বিভিন্ন গণমাধ্যমে  খবর বেরিয়েছে।

ভিডিও বার্তায় মুখোশপরা এক অস্ত্রধারী দাবি করেছেন- তারা গাজায় হামাসের পতন ঘটিয়ে সেখানে নিজেদের কর্তৃত্ব প্রতিষ্ঠা করবে। হামাস গাজায় কঠোর শরিয়া আইন বাস্তবায়নে ব্যর্থ হয়েছে বলেও তিনি দাবি করেন। ওই অস্ত্রধারী আরও বলেন- ফিলিস্তিন মুক্তি প্রশ্নে হামাসের লক্ষ্যচ্যুতি ঘটছে। তবে আইএসআইএল লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে। ইসলামি প্রজাতন্ত্র ইরান ও লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর পাশাপাশি জাতীয়তাবাদী, সেক্যুলারিস্ট ও কমিউনিস্টদের সঙ্গে সম্পর্ক রাখার জন্য হামাসের সমালোচনা করেন ওই সন্ত্রাসী।

হামাস আইএসআইএলকে ‘খারেজি’ হিসেবে অভিহিত করায় সংগঠনটির কঠোর সমালোচনা করেন আরেক অস্ত্রধারী। আমিরুল মুমেনিন হজরত আলী (রাঃ)’র শাসনামলে একদল ধর্মান্ধ গোষ্ঠীর আর্বিভাব ঘটেছিল যাদেরকে ‘খারেজি’ বলা হতো। এ শব্দের মাধ্যমে ধর্মচ্যুত বোঝানো হতো।

সিরিয়ার রাজধানী দামেস্কে ইয়ারমুক শরণার্থী শিবিরের ওপর পূর্ণ কর্তৃত্ব প্রতিষ্ঠার দাবি করে আইএসআইএল বলেছে- সিরিয়ায় বিশেষকরে ইয়ারমুক শরণার্থী শিবিরে যা ঘটছে আল্লাহর শপথ গাজাতেও তাই ঘটবে। ইয়ারমুক শরণার্থী শিবিরে আইএসআইএলের বিরুদ্ধে যারা যুদ্ধ করেছে তাদের মধ্যে হামাসের সঙ্গে সম্পর্কযুক্ত একটি সংগঠনও ছিল। সম্প্রতি গাজায় ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস উগ্র ওহাবি বা সালাফিদের অন্যায় তৎপরতার বিরুদ্ধে পদক্ষেপ নেয়ায় আইএসআইএল ক্ষুব্ধ হয়েছে। আইএসআইএল এর আগে ওহাবিদের বিরুদ্ধে তৎপরতা বন্ধ করতে হামাসকে সময়সীমাও বেধে দিয়েছিল।ইরনা


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc