হামলায় মন্ত্রীসহ নিহত৭ আহত ৩০

    0
    21

    আমার সিলেট  24 ডটকম,অক্টোবরআত্মঘাতী বোমা হামলায় পবিত্র ঈদুল-আদ্বহার  দিন এক পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ার প্রদেশের আইন মন্ত্রী ইসরারুল্লাহ গান্দাপুর নিহত হয়েছেন। গত কাল বুধবার কুলাচির নিজ বাসায় ঈদের শুভেচ্ছা বিনিময় কালে তিনি আত্মঘাতী হামলার শিকার হোন,মন্ত্রী ইসরারুল্লাহ গান্দাপুর।

    প্রদেশের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা মহম্মদ জান এর ব্রাত দিয়ে সংবাদ মাধ্যম জানায় , আত্মঘাতী বোমাহামলাকারী মন্ত্রী গান্দাপুরের বাড়িতে প্রবেশের পূর্বে তার দেহ রক্ষীদের হত্যা করে। পরে ওই জঙ্গি গান্দা পুরের অতিথিশালায় ঢুকে নিজেকে বিস্ফোরণে উড়িয়ে দেয়।এতে ইসরারুল্লাহ গুরুতর আহত হন। তাকে হাসপাতালে নেয়া হলে  পথেই তার মৃত্যু ঘটে। ।মন্ত্রীর সাথে অন্তত সাত জন নিহত ও ৩০ জন আহত হয়েছে।এই হামলার দায়দায়িত্ব এখনো কেউ নেয়নি।

    পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশটি জঙ্গিদের একটি শক্তিশালী ঘাটি হিসেবে সবার কাছে পরিচিত। পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খানের তেহরিক ইনসাফ পার্টি গত নির্বাচনের সংখ্যাগরিষ্ঠতা পেয়ে সেখানে সরকার গঠন করে।ইসরারুল্লাহ ছিলেন প্রদেশটির আইনমন্ত্রী ও পার্টির সিনিয়র একজন নেতা।  সম্প্রতি তিনি জঙ্গিদের সাথে সংলাপের সমর্থন ও যুগিয়ে যাচ্ছিলেন।

    প্রদেশটিতে বিভিন্ন সময়ের হামলায় গত মাসে শতাদিক  লোক নিহত হয়েছে। তেহরিকে ইনসাফ পার্টি পাকিস্তানের ড্রোন হামলার কট্টর সমালোচক । । তারা পাকিস্তানে শান্তি প্রতিষ্ঠায় জঙ্গিদের সাথে সংলাপে  বসার পক্ষপাতী ও ছিল বলে জানা যায়।সুত্র,এপিও বিবিসি,

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here