হাজারো জনগণের দা‌বি গোলাপগঞ্জে বাঘা ইউনিয়‌নে ব্রীজ নির্মান

    0
    12

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩জুলাই,এম এ সামাদ: সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় অবস্থিত বাঘা ইউনিয়ন।গোলাপগঞ্জ উপজেলার সাথে বাঘা সবচেয়ে নিকটতম ইউনিয়ন।গোলাপগঞ্জ থানা মোট ১১ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ঘটিত।তন্মধ্যে বাঘা ইউনিয়ন নদীর উত্তরপাড়ে অবস্থিত হওয়ায় তা পরিণত হয়েছে গোলাপগঞ্জ থানার নাগরিক সুবিধা বঞ্চিত একমাত্র অবহেলিত ইউনিয়ন।

    সুরমা নদী বাঘা ইউনিয়ন কে গোলাপগঞ্জ উপজেলার সাথে বিচ্ছিন্ন করে দিয়েছে।বাঘা ইউনিয়ন এর উন্নয়ন ও জনগণের উন্নতমানের জীবন ব্যবস্থা স্থাপনের জন্য ব্রীজ নির্মাণ অত্যন্ত প্রয়োজন।বর্তমান সরকার এর অন্যতম পরিকল্পনা যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন তথা গ্রাম এর প্রত্যন্ত অঞ্চলে রাস্তাঘাট নির্মাণ করা এবং গ্রামের প্রত্যন্ত এলাকার জনগণ কে আধুনিক জীবনযাপনের সুযোগ করে দেয়া।

    ব্রীজ নির্মাণ হইলে বাঘা ইউনিয়ন এর বাসিন্দাদের গোলাপগঞ্জ বাজারে আশা যাওয়া সহজ হবে।বটেশ্বর আর্মি কেম্প,গুয়াইনঘাট, জাফলং এবং সদর এর সাথে যোগাযোগ ব্যবস্থা উন্নত হবে।ব্রীজ নির্মাণ হইলে মাত্র ১৫ মিনিটে বটেশ্বর আর্মি কেম্পে যাওয়া যাবে তাছাড়াও
    গোলাপগঞ্জ,বিয়ানীবাজার,গুয়াইনঘাট,কানাইঘাট এর সংযোগস্থল ব্রীজ নির্মাণ হইলে স্থাপিত হবে।

    মোহাম্মদ নিজাম উদ্দিন সিনিয়র সহকারী শিক্ষক হাজি আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় ও কলেজ  বলেন; ব্রীজ না থাকার কারণে পা‌য়ে হেটে নদীপথে যাতায়াতএ অত্যাধিক সময় অতিবাহিত হয় সাধারন মানুষ উপজেলার সাথে যোগা‌যোগ স্থাপনে বঞ্চিত হচ্ছে।কৃষক তাদের পণ্যের পর্যাপ্ত ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে।উন্নত চিকিৎসার জন্য অসহায় সঙ্কটাপন্ন রুগীদের নদীপথে পারাপার হতে হয়।ব্রীজ না থাকার কারণে অত্র এলাকায় এখনো উন্নতমানের সরকারি,বেসরকারি,শিক্ষাপ্রতিষ্ঠান ও কল কারখানা গড়ে উঠে নাই।

    তাছাড়াও উন্নত শিক্ষার জন্য গোলাপগঞ্জ উপজেলার একমাত্র ডিগ্রী কলেজ ঢাকা দক্ষিণ ডিগ্ৰী কলেজ এ যেতে এই নদী পথে ছাত্র ছাত্রীদের যাতায়াত করতে হচ্ছে।

    বাঘা ইউনিয়ন এ মোট গ্রাম ২৫টি ও জনসংখ্যা প্রায় ৩৮০০০।প্রতিদিন নদীপথে অন্তত ১০-১২ হাজার লোকজন মোট ৮টি খেয়া ঘাটের মাধ্যমে নদী পথে পারাপার হন।এই বিশাল জনগোষ্ঠী ব্রীজ না থাকার কারণে উন্নত জীবন ব্যবস্থা থেকে প্রতিনিয়ত বঞ্চিত হচ্ছেন।তাই বাঘা বাসীর প্রাণের দাবি ব্রীজ নির্মাণ করা যত দ্রুত সম্ভব। এলাকার যোগা‌যোগ ব্যবস্থা উন্নয়ন ও বেকারত্ব দূরীকরণে এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবি গুলাপনগর মাদ্রাসা ঘাটে ব্রীজ নির্মাণ করা।বাঘা ইউনিয়ন কে উন্নত জীবন ব্যবস্থা স্থাপনে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে গ্রাম বাসীর পক্ষ হইতে আবেদন জানাচ্ছি।

    ইতিমধ্যে ব্রিজ নির্মাণের জন্য  স্নারক লিপিতে সম্মতি ক্রমে নিজ স্বাক্ষর প্রদান করেছেন বাংলাদেশ আওয়ামিলীগ এর সাংগঠনিক সম্পাদক জনাব মিসবা উদ্দিন সিরাজ,স্নারকলিপিতে সম্মতি প্রদান করেছেন বাঘা ইউনিয়‌নের বর্তমান ও সাবেক চেয়ারম্যান গণ,হাজি আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয়ের প্রিন্সিপাল ও সভাপতি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here