Tuesday 11th of December 2018 07:07:38 AM
Tuesday 18th of September 2018 12:19:17 AM

হরতাল ডেকে বিপাকে মৌলভীবাজারের নাগরিক ফোরাম

বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হরতাল ডেকে বিপাকে মৌলভীবাজারের নাগরিক ফোরাম

হৃদয় দাশ শুভ,নিজস্ব প্রতিবেদকঃ সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজার এ মেডিকেল কলেজ প্রতিষ্ঠার দাবিতে বুধবার হরতালের ডাক দিয়েছে ৷ ইতোমধ্যে মৌলভীবাজার শহরের বিভিন্ন জায়গায় হরতালের সমর্থনে বিতরণ করা হয়েছে লিফলেট।
সোমবার দুপুরে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অর্ধদিবস হরতালের ডাক দিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজারের সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক।
তিনি জানান, আগামী ১৯ সেপ্টেম্বর বুধবার ভোর ৬টা হতে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতালের কর্মসূচি দেয়া হয়েছে। কিন্তু এই হরতাল নিয়ে ইতোমধ্যে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে মৌলভীবাজারে। দীর্ঘদিন থেকে এ জেলায় সরকারি মেডিকেল কলেজের দাবিতে আন্দোলন করছে বিভিন্ন সামাজিক সংগঠন, কিন্তু সনাফের হরতালকে সরকারদলীয় জোট সরকার বিরোধী আন্দোলন হিসেবে দেখছেন।
হরতালকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলছে নানান সমালোচনা। অনেকে বলছেন, ইতোমধ্যে স্বাস্থ্যমন্ত্রী মৌলভীবাজার এসে মেডিকেল কলেজ স্থাপনের আশ্বাস দিয়েছেন। তারপরও হরতালের মতো রাজনৈতিক কর্মসূচি উদ্দেশ্য প্রণোদিত।
মৌলভীবাজার পৌর শহরের বাসিন্দা আব্দুল মোহিত জানান, হরতাল প্রত্যাহার করা উচিত। মৌলভীবাজারে সরকারি মেডিকেল কলেজ স্থাপনে সরকার যথেষ্ট আন্তরিক। রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা থেকে এ হরতালের আহ্বান করা হয়েছে।
মৌলভীবাজারে মেডিকেল কলেজ স্থাপন নিয়ে দীর্ঘদিন ধরে সামাজিক আন্দোলন করছেন মৌলভীবাজার সম্মেলিত সামাজিক উন্নয়ন পরিষদ। ইতোমধ্যে বিভিন্ন সেমিনারসহ গণস্বাক্ষর কর্মসূচি চালানো হয়েছে।
সংগঠনটির প্রধান সমন্বয়ক খালেদ চৌধুরী বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে যাচ্ছি মাঠ পর্যায়ে। কিন্তু হঠাৎ করে কে বা কারা এই হরতাল ডেকেছে তাদের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই।
এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজবাউর রহমান  জানান, সচেতন নাগরিক সমাজ নামের যে সংগঠন তারা সবাই বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তারা মেডিকেল কলেজের আন্দোলনের নামে সরকার বিরোধী আন্দোলন করতে চায়। তাদেরকে প্রতিহত করা হবে। আওয়ামী লীগের নেতাকর্মীদের এই হরতালকে প্রতিহত করতে বলবো।
তিনি আরও জানান, মেডিকেল কলেজের জন্য জেলা আওয়ামী লীগ আন্তরিকভাবে কাজ করছে। স্বাস্থ্যমত্রী ইতোমধ্যে মৌলভীবাজারে মেডিকেল কলেজ স্থাপনের আশ্বাস দিয়েছেন।
সচেতন নাগরিক ফোরাম (সনাফ) মৌলভীবাজারের সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক জানান, দীর্ঘ দিন থেকে এ জেলায় সরকারি মেডিকেল কলেজের দাবিতে আন্দোলন হচ্ছে। কিন্তু সংশ্লিষ্টদের টনক নড়ছে না। তাই আমরা ধীরে ধীরে কঠোর আন্দোলনের যেতে বাধ্য হচ্ছি।
এ বিষয়ে মৌলভীবাজারের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শাহজালাল জানান, শুনেছি এরা সরকারের বিরোধী লোকজন। হরতালের নামে কোনো বিশৃঙ্খলা করার সুযোগ তারা পাবে না।
এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিমের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ব্যস্ত আছি এ বিষয়ে পরে কথা বলব।

সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc