Sunday 27th of September 2020 08:55:23 AM
Monday 18th of November 2013 11:57:55 PM

হরতাল ছেড়ে দেশব্যাপী বিক্ষোভ করবে বিএনপি

বিশেষ খবর, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হরতাল ছেড়ে দেশব্যাপী বিক্ষোভ করবে বিএনপি

আমার সিলেট  24 ডটকম,১৮নভেম্বরঃ খুব সহসায় আর হরতাল দিচ্ছে না প্রধান বিরোধী বিএনপি ওতাদের জোট। আগামী শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে বলে ঘোষণা দিয়েছে দলটি। আজ সোমবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশানস্থ রাজনৈতিক কার্যালয় থেকে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। বিএনপি সংশ্লিষ্ট সূত্র মতে, অর্থপাচার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রায় হওয়ার আশঙ্কায় যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ঢাকা ত্যাগের পর মঙ্গলবার থেকে টানা ৩ দিনের হরতালের সিদ্ধান্ত নিয়ে রেখেছিল বিএনপি। কিন্তু আদালতের রায়ে তারেক রহমান খালাস পাওয়ায় হরতালের ওই সিদ্ধান্ত থেকে বিএনপি সরে এসেছে।
এদিকে হরতালের পরিবর্তে আগামী ২০ নভেম্বর বুধবার দেশজুড়ে জমকালো আয়োজনের মাধ্যমে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সাথে আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া সন্ধ্যা সাড়ে ৬টায় রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সাথে দেখা করতে যাবেন। বৃহস্পতিবার তিনি সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে সেনাকুঞ্জের অনুষ্ঠানে যোগ দিতে পারেন। এজন্য এ সপ্তাহে হরতালের কোনো কর্মসূচি দিচ্ছে না বিএনপি।
বিএনপি দলীয় সূত্র জানায়, চলতি সপ্তাহে কোনো হরতাল না থাকলেও নির্বাচনকালীন নির্দলীয় সরকার নিয়ে আগামী সপ্তাহে বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোটের পক্ষ থেকে আবারো টানা হরতাল কর্মসূচি ঘোষণার সম্ভাবনা রয়েছে। নভেম্বরের প্রথম সপ্তাহে টানা ৩ দিনের পর পরের সপ্তাহে টানা ৪ দিন হরতাল কর্মসূচি পালন করে বিরোধীদলীয় জোট। চলতি সপ্তাহেও একই ধরনের কর্মসূচির প্রাথমিক পরিকল্পনা ছিল। কিন্তু মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর সফর থাকায় হরতালের সিদ্ধান্ত থেকে সরে আসে বিরোধীদলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc