Monday 21st of September 2020 08:42:09 AM
Monday 11th of November 2013 01:38:02 PM

হরতাল ও গ্রেপ্তার সহায়ক নয়ঃকানাডার রাষ্ট্রদূত

রাজধানী ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হরতাল ও গ্রেপ্তার সহায়ক নয়ঃকানাডার রাষ্ট্রদূত

আমার সিলেট  24 ডটকম,১১নভেম্বরঃ বর্তমান হরতাল ও বিরোধী দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তার এই দুটোর কোনোটিই  আলোচনার জন্য সহায়ক নয় বলে মনে করে কানাডা, বললেন হিডার ক্রুডেন । বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত হিডার ক্রুডেন আজ সকালে এক বিবৃতিতে এ মন্তব্য করেন। হিডার ক্রুডেন বলেন, চলমান রাজনৈতিক সহিংসতা এবং প্রাণহানির ঘটনায় কানাডা গভীরভাবে উদ্বিগ্ন এবং ভিন্ন ধর্মাবলম্বীদের ওপর হামলা ও নির্যাতনের ঘটনায় হতাশ কানাডা।

বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত আরো বলেন, বর্তমান পরিস্থিতিতে আমরা সকল দল ও রাজনৈতিক সংগঠনকে সংঘাত বন্ধ করে শান্তি প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান জানাই। আমি আশা করি সংকট কাটিয়ে উঠতে দেশের প্রধান দুই রাজনৈতিক দল কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। কানাডার হাইকমিশনার হিডার ক্রুডেন উদ্বেগ প্রকাশ করে বলেছেন, সংলাপের পরিবর্তে প্রধান দুই রাজনৈতিক দলের সংঘাতময় অবস্থানে আমরা উদ্বিগ্ন। আর এটি জনগণের প্রত্যাশিত সব দলের অংশগ্রহণকারী নিরপেক্ষ ও স্বচ্ছ নির্বাচনকে বাধাগ্রস্ত করবে।

হিডার ক্রুডেন বলেন, বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দেশের জনসাধারণের মতো আমিও খুব উদ্বিগ্ন। সব দল ও মতের অংশগ্রহণকারী একটি নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ রাজনৈতিক পরিবেশ দেখতে চায় কানাডা। আর এটি গণতন্ত্রের অপরিহার্য একটি অংশ। কানাডা চায় সব দলের অংশগ্রহণে একটি স্বচ্ছ, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে।

প্রসঙ্গত, বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জুন বলেন, আমি আশা করি সংকট কাটিয়ে উঠতে দেশের প্রধান দুই রাজনৈতিক দল একে অপরের মধ্যে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। সংলাপের মাধ্যমে তারা দেশের জনগণকে একটি স্থিতিশীল পরিস্থিতির দিকে নিয়ে যাবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc