হরতালে ভ্রাম্যমাণ আদালতের সাজা

    0
    3

    ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের মধ্য দিয়ে দ্বিতীয় দিনের হরতাল চলছে। বিএনপির ডাকা এই হরতালে রাজধানী ঢাকায় বিক্ষিপ্ত ও ঝটিকা মিছিল বের হয়। এ পর্যন্ত ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ভ্রাম্যমাণ আদালত মতিঝিল ও সবুজবাগে দুজনকে এক বছর করে সাজা দিয়েছেন।

    সকাল সাড়ে সাতটার দিকে মতিঝিল ইডেন মসজিদের সামনে হরতাল-সমর্থকেরা মিছিল বের করার চেষ্টা করে। এ সময় তারা তিনটি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং একটি মিনিবাস ভাঙচুর করে। পরে পুলিশ ও র্যাব তাদের ধাওয়া দেয়। পুলিশ আট থেকে ১০টি ফাঁকা গুলি ছোড়ে।
    হরতালকারীরা কাছেই ব্র্যাক ব্যাংকের একটি এটিএম বুথে ভাঙচুর চালিয়ে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে মোশাররফ হোসেন ও মোহসীন বাহাদুর নামের দুজনকে আটক করে। পরে মোশাররফকে এক বছরের সাজা দেন ভ্রাম্যমান আদালত।

    সবুজবাগ থানার ওসি মো. বাবুল মিয়া জানান, আজ সকালে গাড়িতে আগুন দেওয়ার চেষ্টাকালে মনু মিয়া নামের এক ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়েছে। পরে তাঁকে গাড়িতে আগুন দেওয়ার দায়ে এক বছরের সাজা দেওয়া হয়।
    ফার্মগেটের ইন্দিরা রোড থেকে সকাল সাড়ে ছয়টার দিকে সাত-আটজনের একটি দল মিছিল বের করে মানিক মিয়া অ্যাভিনিউর দিকে যাওয়ার চেষ্টা করে। এ সময় তারা পর পর দুটি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পুলিশ ধাওয়া দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় এবং একজনকে আটক করে।

    ভোর ছয়টার দিকে বিজয় সরণির মোড়ে পর পর সাত থেকে আটটি ককটেল বিস্ফোরিত হয়। এলাকার র্যাংগস ভবনের সামনে এই বিস্ফোরণ ঘটানো হয়।

    পুলিশের তেজগাঁও অঞ্চলের উপকমিশনার চৌধুরী মঞ্জুরুল কবির জানান, বিজয় সরণিতে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়েছে। তিনি বলেন, হরতালে ভাঙচুর ও অগ্নিসংযোগের মতো ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

    মিরপুরের কল্যাণপুর এলাকার শহীদ মিনার রোডে সকাল সোয়া ছয়টার দিকে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এর আধা ঘণ্টা পর সকাল পৌনে সাতটার দিকে গাবতলী বাস টার্মিনালে ঈগল পরিবহনের একটি বাস ভাঙচুর করে হরতালকারীরা।
    এ ছাড়া সকাল সাতটার দিকে মিরপুর ১ নম্বরে কিয়াংসি চাইনিজ রেস্টুরেন্টের সামনে দুটি ও মিরপুর ২ নম্বর সেকশনে রাইনখোলা এলাকায় আরও দুটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।
    সকাল নয়টার দিকে শেওড়াপাড়ায় তাসফিয়া গার্মেন্টসের সামনে রাখা একটি পিকআপ ভ্যানে আগুন লাগে।

    কল্যাণপুর ও শ্যামলীর মাঝামাঝি স্থানে সকাল পৌনে ১০টার দিকে ঝটিকা মিছিল বের করে জামায়াত-শিবির। এ সময় তাঁরা তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটান। 

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here