হবিগঞ্জ কোর্ট মসজিদ প্রাঙ্গণে আহলে সুন্নাতের ১২ দফা দাবীতে লাখো জনতার সুন্নি মহা সমাবেশ

    0
    3

    ২৭ এপ্রিল, হবিগঞ্জ জেলা চুনারুঘাট উপজেলা সংবাদদাতা:

    ২৭ এপ্রিল ২০১৩ শনিবার সকালে হবিগঞ্জ কোর্ট মসজিদ প্রাঙ্গণে আহলে সুন্নাত ওয়াল জমা’আত আয়োজিত সুন্নি মহা সমাবেশে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, ইসলাম ও মহাগ্রন্থ আর কুরআনের বিরুদ্ধে কটুক্তিকারী চি‎িহ্নত নাস্তিক ব্লগার এবং জঙ্গীবাদি গোষ্টি হেফাজতের ব্যানারে আন্দোলনরত ওহাবী-মওদুদী একই মুদ্রার এপিট ওপিট। বক্তারা আরও বলেন, ইন্টারনেটে ব্লগ ব্যবহারকারী নাস্তিক যারা আল্লাহ, রাসুল, ইসলাম ও পবিত্র কুরআন অবমাননা করে ব্লগ পোষ্ট করেছে এবং ইসলামের ছদ্মবেশেহবিগঞ্জ কোর্ট মসজিদ প্রাঙ্গণে আহলে সুন্নাতের ১২ দফা দাবীতে লাখো জনতার সুন্নি মহা সমাবেশ অনুষ্ঠিত যারা বই-কিতাব লিখছে তাদের চি‎িহ্নত করে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

    সুন্নী মহাসমাবেশে প্রস্তুতি কমিটির আহ্বায়ক অধ্যক্ষ আল্লামা এটিএম নূরুদ্দীন জঙ্গীর সভাপতিত্বে অনুষ্ঠিত মহাসমাবেশে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাতওয়াল জমা’য়াত এর নির্বাহী সভাপতি পীরে ত্বরীকত আল্লামা অধ্যক্ষ শেখ আব্দুল করিম সিরাজনগরী। প্রধান বক্তা ছিলেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব মাওলানা স.উ.ম আব্দুস সামাদ। সুন্নী মহাসমাবেশে প্রস্তুতি কমিটির সদস্য সচিব মাওলানা আলী মোহাম্মদ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, আহলে সুন্নাত কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আবু তালেব বেলাল, সাবেক সাংসদ চৌধুরী আব্দুল হাই এডভোকেট, আলহাজ্ব মাওলানা আব্দুল মুহিত, আলহাজ্ব মোহাম্মদ রইছ মিয়া, বক্তব্য রাখেন মাওলানা শাহজালাল আহমদ আখঞ্জি, মাওলানা ছোলাইমান খান রাব্বানী, অধ্যাপক শহীদুল ইসলাম, অধ্যক্ষ গোলাম সরওয়ার, উপাধ্যক্ষ শেখ শিব্বির আহমদ, শ্রমিক নেতা ফরিদ আহমেদ রাজু, ডাঃ এস.এম সরওয়ার, মাওলানা কাজী আব্দুল জলিল, মাওলানা কাজী সাইফুল মোস্তফা, আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া, মাওলানা কাজী আব্দুল করিম, ইফতেকার আহমদ হাবলু, মোহাম্মদ আবু তাহের, মাওলানা শেখ মোশাহিদ আলী, মাওলানা আব্দুল কাদির বিপ্লবী, মোহাম্মদ নূরুল আমীন, মোহাম্মদ নূরুন্নবী, মাওলানা, জহিরুল ইসলাম, মাওলানা শেখ ফরহাদ ছাদ উদ্দিন আহমদ, মাওলানা মুফতি তাহির উদ্দিন, মাওলানা আব্দুল আলীম, মোহাম্মদ মহসীন চৌধুরী ও আলহাজ্ব মোহাম্মদ মফিজুর রহমান টিটো প্রমূখ।  

    মহাসমাবেশে প্রধান অতিথি আল্লামা সিরাজ নগরী বলেন, পীর আউলিয়ার দেশ এই বাংলাদেশ। এদেশের রাষ্ট্রধর্ম ইসলাম হওয়া স্বত্বেও যারা সর্বশ্রেষ্ঠ ধর্ম ও ধর্মের প্রবর্তক মহানবী (দ:) কে নিয়ে কটুক্তি করে, ব্লগ ও লেখনীর মাধ্যমে অবমাননা করে তাদের সর্বোচ্চ শাস্তির বিধান রেখে প্রচলিত আইনের সংস্কারের দাবী জানিয়ে বলেন, জামা’আতের প্রতিষ্ঠাতা মওদুদী, হেফাজতের আহমদ শফি তাদের বাংলা ও উর্দ্দুভাষায় লিখিত বহু গ্রন্থে মহান আল্লাহ, রাসুলে পাক (দ:) ও অলি-আউলিয়াদের বিরুদ্ধে চরম অবমাননাকর কটুক্তি করেছে। তিনি বলেন নাস্তিকদের সাথে তাদেরও শাস্তি হতে হবে। হেফাজতের ইসলামের জঙ্গীবাদি অপতৎপরতা গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, গত বৃহস্পতিবার বাদ মাগরিব বাহুবল ডুবাঐ বাজারে আল্লা জঙ্গী সাহেবের উপর হামলা এবং গত শুক্রবার হেফাজতের নামে যারা চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা জালাল উদ্দিন আল কাদেরী, ও ইমামে আহলে সুন্নাত আল্লামা গাজী আজিজুল হক শেরে বাংলা মাজারে হামলা করেছে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। প্রধান বক্তা স.উ.ম আব্দুস সামাদ বলেন, সরকার একদিকে মদিনার সনদ অনুযায়ী দেশ শাসনের কথা বলছে অন্যদিকে নাস্তিক ও হেফাজতকে মাঠে নামিয়ে দিয়ে দেশে নৈরাজ্য ও বিশৃঙ্খলার সুযোগ সৃষ্টি করে দিয়েছে বলে অভিযোগ করেন। এদেশে জঙ্গীবাদের উত্থান ঘটেছে কওমী মাদ্রাসা থেকে। জামায়াতের ইন্দনে ওহাবী কওমীরা নতুনভাবে হেফাজতের নাম দিয়ে সন্ত্রাস ও জঙ্গীবাদের মাধ্যমে এদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার অপপ্রয়াস চালাচ্ছে। শুক্রবার জমিয়াতুল ফালাহ মসজিদের খতিব, শেরে বাংলা (রহঃ) এর মাজার ও সুন্নি জনতার উপর হেফাজতিদের হামলা তা আবার প্রমাণ করছে। তিনি নাস্তিক ব্লগারসহ ইসলাম, নবী-কুরআন অবমাননাকারীদের শাস্তির দাবীসহ আহলে সুন্নাত ওয়াল জমা’য়াতের ঘোষিত ১২দফা দাবীর পক্ষে জনমত সৃষ্টির জন্য আহলে সুন্নাতের কর্মী-সমর্থকদের আহ্বান জানিয়ে বলেন আগামী ২৫শে মে ঢাকার মহা সমাবেশের মাধ্যমে নাস্তিকসহ জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ব্যাপক কর্মসূচী ঘোষনা করা হবে। পরিশেষে সভাপতির বক্তব্যে আল্লামা এটিএম নূরউদ্দিন জঙ্গী সাহেব ঢাকার সাভারে নিহতদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের আরোগ্য কামনা এবং ভবন মালিক গার্মেন্টর্স মালিকসহ দোষী ব্যক্তিদের ফাঁসির দাবী জানান। মিলাদ ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্ত হয়।

     

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here