Sunday 12th of July 2020 06:20:28 PM
Saturday 20th of June 2020 04:20:04 PM

হবিগঞ্জ কোর্টে ভার্চ্যুয়াল পদ্ধতিতে নবীগঞ্জ থানার এসআই

আইন-আদালত, তথ্য-প্রযুক্তি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হবিগঞ্জ কোর্টে ভার্চ্যুয়াল পদ্ধতিতে নবীগঞ্জ থানার এসআই

নূরুজ্জামান ফারুকী, নবীগঞ্জঃ দেশে বর্তমান করোনা পরিস্থিতে ভার্চ্যুয়াল পদ্ধতিতে আদালত পরিচালনায় সরকারের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে নবীগঞ্জ থানার তদন্তকারী কর্মকর্তা হিসেবে এই প্রথম এসআই মোঃ রতন মিয়া ভার্চ্যুয়াল জামিন শুনানিতে অংশ গ্রহণ করেন।

বৃহস্পতিবার (১৮ জুন) নিয়মিত মামলায় হবিগঞ্জ কোর্টে ভার্চ্যুয়াল জামিন শুনানিতে অংশ নেন তিনি। ভার্চ্যুয়াল পদ্ধতির ধারা থেকে নতুন এক মাত্রা যুগ হল প্রশাসনিক কর্মস্থলে। ভার্চ্যুয়াল কোর্টের অভিজ্ঞতার কথা জানালেন নবীগঞ্জ থানার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ রতন মিয়া। তিনি বলেন, দেশের বর্তমান করোনা প্রেক্ষাপটে অফিস আদালত সীমিত আকারে পরিচালনা করা হচ্ছে।

আগে তদন্তকারী কর্মকর্তাকে আদালতে গিয়ে মামলার সাক্ষী/ শুনানিতে অংশ গ্রহণ করতে হত। করোনা সতর্কতায় শুরুতে লকডাউন থাকার কারনে ভার্চ্যুয়াল পদ্ধতির মাধ্যমে আদালতের আসামীর জামিন শুনানিসহ অন্যান্য কার্যক্রম পরিচালনা করা হয়।

এরই ধারাবাহিকতায় হবিগঞ্জ কোর্টে নিয়মিত মামলায় জামিন শুনানিতে অংশ গ্রহণ করি। পরিস্থিতির উপর বিবেচনা করে সরকারের এমন সিদ্ধান্ত আমাদের কাজে অগ্রগতি বাড়াচ্ছে বলে আমি মনে করি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc