Wednesday 24th of October 2018 12:10:42 AM
Sunday 3rd of June 2018 02:39:39 AM

হবিগঞ্জে পুলিশ কর্তৃক সাংবাদিক নির্যাতনঃতদন্ত কমিটি গঠন

অপরাধ জগত, আইন-আদালত, বিশেষ খবর, বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হবিগঞ্জে পুলিশ কর্তৃক সাংবাদিক নির্যাতনঃতদন্ত কমিটি গঠন

“পায়ুপথে উত্তপ্ত গলানো মোম ঢেলে দেয়-কারো কাছে বললে ক্রসফায়ারের হুমকি পুলিশের এসআই রকিবুল হাসানের !”

আমারসিলেট  টুয়েন্টিফোর ডটকম,০৩জুন,নিজস্ব প্রতিনিধিঃ   হবিগঞ্জে সাংবাদিক ও নাট্যকর্মী সিরাজুল ইসলাম জীবনকে পুলিশ কর্তৃক নির্যাতনের ঘটনায় ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২জুন) দুপুরে হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করেন।

এছাড়াও তদন্ত কমিটি আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ারও নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে জীবনকে নির্যাতনের প্রতিবাদ ও দোষী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে শহরে মানববন্ধন করেছে কয়েকটি সাংস্কৃতিক সংগঠন। দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংস্কৃতিক সংগঠন নাট্যমেলাসহ কয়েকটি সংগঠনের পক্ষ থেকে ঘটনার প্রতিবাদে মানববন্ধন করা হয়।

নির্যাতিত সাংবাদিক

এতে বক্তব্য দেন সাংষ্কৃতিক সংগঠন হবিগঞ্জ নাট্য মেলার সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, সবুজ মেলা সংগঠনের সভাপতি সফিকুল ইসলাম, সাংস্কৃতিক কর্মী কামাল আহমেদ প্রমুখ।

বক্তারা অবিলম্বে নির্যাতনকারী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তুলা হবে বলে হুশিয়ারি প্রদান করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে মিথ্যা অভিযোগে ইউকেভিত্তিক গণমাধ্যম চ্যানেল এস এর সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে ধরে এনে থানায় রাতভর বেধড়ক মারপিট করে পুলিশ।

পরে শুক্রবার বিকেলে তাকে ১০পিস ইয়াবা দিয়ে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। এর প্রতিবাদে সন্ধ্যায় হবিগঞ্জ সদর থানার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে হবিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট,ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ায় সাংবাদিকরা।

“সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে জনগণ”

উল্লেখ্য,জানা যায়,সাংবাদিক জীবন স্থানীয় সাংবাদিকদের জানান, আমাকে ও আমার ভাইকে পুলিশ বাসায় বেধড়ক লাঠিপেটা করে চোখ বেঁধে থানায় নিয়ে আসে। তারপর থানা হাজতে নিয়ে এসে পুলিশ আমার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাদা দিতে রাজি না হলে চালানো হয় অকথ্য নির্যাতন। একপর্যায়ে পায়ুপথে উত্তপ্ত গলানো মোম ঢেলে দেয় পরে ১০ টি ইয়াবা দিয়ে আদালতে চালান করে বলে সাংবাদিকদের জানান জীবন।

জীবন আরও বলেন,”নির্যাতনের কথা যদি কাউকে বলে তাহলে ক্রসফায়ারে মেরে ফেলার হুমকি দেয় হবিগঞ্জ সদর থানার এসআই রকিবুল হাসান।”


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc