হবিগঞ্জে ধান ক্ষেতে ৯ বছরের শিশুর লাশ!পরিকল্পিত হত্যার আলামত

0
51

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে ধান ক্ষেত থেকে বিলাল মিয়া নামে ৯ বছরের এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত বিলাল মিয়া (৯) নোয়াগাঁও গ্রামের ঈমান উদ্দিন ওরপে গয়বুল্লাহ’র ছেলে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি-২৩) কদুপুর গ্রামের উত্তর পাশে ধান ক্ষেতে এক শিশু লাশ দেখতে পায় নোওয়াগাওঁ গ্রামের সুমন নামের এক কৃষক। সকাল আট টার দিকে সে তাঁর ধানী জমিতে সার দিতে গিয়ে লাশ দেখতে পেয়ে আশপাশের লোকজনকে খবর দিলে নিখোঁজ বিলালের লাশ শনাক্ত করে তাঁর পরিবার।

স্থানীয় সুত্রে জানা যায়, বানিয়াচং উপজেলার বড়ইউড়ি ইউপির কদুপুর বাজারে ওয়াজ মাহফিল থেকে শিশুটি নিখোঁজ হয়। তাঁর বাড়ি একই এলাকার নোয়াগাঁও গ্রামে। নিহত বিলালের বাবা জানান, বেশ কিছুদিন যাবৎ তাঁর নানার বাড়ি কদুপুর গ্রামে বসবাস করে আসছেন।

তিনি আরো জানান ২৫ তারিখ সন্ধ্যা সাতটার সময় বানিয়াচং উপজেলার বড়ইউড়ি ইউপির কদুপুর বাজারে ওয়াজ মাহফিল থেকে শিশুটি নিখোঁজ হয়।

রাতেই শিশু বিলাল বাড়িতে না ফেরায় অনেক খোঁজাখুঁজি করে তাঁর সন্ধান না পেয়ে পরদিন ভোরে আসেপাশে বাজার ও গ্রামগুলোতে মাইকিং করিয়ে তাঁর সন্ধান পাওয়া যায়নি।

আলামত হিসাবে ঘটনাস্থলের পাশে এক জমিতে তাঁর ব্যাবহৃত জুতা পাওয়া যায় এবং একটু দূরেই ফাঁড়ি রাস্তার পাশে আরেক জোড়া জুতা পাওয়া যায়। এতে আইনশৃঙ্খলা বাহিনীর সন্দেহ বেড়ে যায়। তাঁকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে মনে করেন তারা।

ইউপি চেয়ারম্যান ফরিদ আহমেদ জানান, ঘটনাস্থল থেকে তাঁকে ফোন করে জানানো হলে তাৎক্ষণিক তিনি সেখানে ছুটে আসেন এবং নিহতের পরিবার কে শান্তনা দেন। যে’বা যাহার এমন কাজ করেছে তদন্তের মধ্যেমে শান্তির দাবী জানান,

বানিয়াচং থানা ওসি অজয় চন্দ্র দেব জানান, খবর পেয়ে ঘটনা স্থলে এসে আলামত সংগ্রহ করে লাশ উদ্ধার করে ময়নাতদন্ত জন্য হবিগঞ্জে পাঠানো হয়েছে। এটি পরিকল্পিত হত্যা বলে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here