Friday 22nd of November 2019 10:36:10 AM
Sunday 27th of October 2019 11:51:27 PM

হবিগঞ্জে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আনন্দের বন্যা

শিক্ষা ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হবিগঞ্জে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আনন্দের বন্যা

দীর্ঘ ১৭’বছর পর এমপিওভুক্ত হলো চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয়

 

এম এস জিলানী আখনজী, চুনারুঘাট (হবিগঞ্জ) থেকেঃ দীর্ঘ ১৭ বছর পর চুনারুঘাটের চন্দ্রমল্লিকা নামক শিক্ষা প্রতিষ্ঠানটি এমপিওভুক্তির দরজা গত ২৩ অক্টোবর খুলেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, দেশরতœ ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। সারাদেশের ন্যায় নতুন এমপিওভুক্ত সবকটি শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে চুনারুঘাটের চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয়কে নি¤œ মাধ্যমিক স্থরে এমপিওভুক্তির ঘোষনা করা হয়।

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নের গনকিরপাড় নামক স্থানে ২০০২ইং সালে চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয় নামে একটি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনা করা হয়। তৎকালীন সংসদ সদস্য ও সাবেক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রয়াত সমাজ কল্যণ মন্ত্রী বীর-মুক্তিযোদ্ধা এনামুল হক মোস্তফা শহীদ, এমপি বিদ্যালয়টির উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন। উক্ত বিদ্যালয়টি এমপিওভুক্তি হওয়াতে প্রতিষ্ঠানের সভাপতি, শিক্ষক-শিক্ষার্থী, কর্মচারী ও এলাকাবাসীরা উচ্ছাস প্রকাশ করেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

স্থানীয় ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, গত (২৩ অক্টোবর) বুধবার মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত ২হাজার ৭শ’ ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্তি করা হয়। ২০১৯-২০ অর্থবছরে নির্বাচিত বেসরকারি নতুন ৪শ’ ৩৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে নি¤œ মাধ্যমিক স্থরে ঘোষনা করা হয়। এর মধ্যে চুনারুঘাট উপজেলার চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয়কেও নি¤œ মাধ্যমিক এমপিওভুক্ত ঘোষনা করা হয়।

বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মোঃ ওসমান গণি (কাজল) কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমার এ বিদ্যালয়টিকে এমপিওভুক্ত করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি, হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধাবপুর) নির্বাচনী এলাকার সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী আলহাজ্ব এড: মাহবুব আলী, এমপিসহ বিদ্যালয়ের প্রতিষ্ঠার পূর্বকাল হতে অদ্যবধি পর্যন্ত এ বিদ্যালয়ের উন্নয়ন ও অগ্রগতির জন্য যে সকল জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সমাজকর্মী, প্রশাসনিক ব্যক্তিবর্গ, এলাকাবাসী, অভিভাবক, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষীকাবৃন্দ, শিক্ষার্থী ও শুভাকাঙ্খীরা অবদান রেখেছেন তাদের প্রতি চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয় ও এলাকাবাসী এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।

প্রধান শিক্ষক এম এ বাতিন জানান, আমাদের প্রতিষ্ঠানে ৬ষ্ট থেকে ৮ম শ্রেণি পর্যন্ত নি¤œ মাধ্যমিক স্থরে এমপিওভুক্তি হলো, এতে আমরা মননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানাই। প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক/শিক্ষীকারা বলেন, দীর্ঘ ১৭ বছর যাবত প্রতিষ্ঠানটি পরিচালিত হয়ে আসছে, আমরা সেখানে নিয়মিত পাঠদান করে আসছি, কিন্তু এমপিওভুক্তি হয়নি, এখন এমপিওভুক্তি হওয়ায় আমরা অনেক আনন্দিত।

চলতি বছরের ২৩ অক্টোবর রোজ বুধবার হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হয়েছে। এর মধ্যে নি¤œ মাধ্যমিক স্থরে ২টি উচ্চ বিদ্যালয় ও ১টি দাখিল মাদ্রসা। বিদ্যালয় দুটির নাম হলো কাচুয়া বহুমুখী ও চন্দ্রমল্লিকা উচ্চ বিদ্যালয় এবং মাদ্রসার নাম হাজী জোবেদা সুন্নীয়া দাখিল মাদ্রসা। এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষক-শিক্ষীকা, কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে বইছে আনন্দের বন্যা।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc