হবিগঞ্জে অগ্নিকান্ডে ২০টি দোকান পুড়ে ছাই

    0
    11

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০২নভেম্বর,হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ শহরতলীর নিজামপুর বাজারে অগ্নিকান্ডে দুই মার্কেটের প্রায় ২০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।
    অগ্নিকান্ডের খবর পেয়ে হবিগঞ্জ ও শায়েস্থাগঞ্জের ২টি ইউনিট এর কর্মীরা দেড় ঘন্টায় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এসময় মার্কেটের ১টি কম্পিউটার এর দোকানে ঘুমিয়ে থাকা দোকান মালিকের শরীর ঝলসে গেছে। আশংঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতালে স্থানীয়রা নিয়ে আসলে কর্তব্যর্ত চিকিৎসকতাকে ঢাকা বার্ন ইউনিটে প্রেরণ করেন।
    এদিকে আহত ব্যক্তি সাংবাদিকদের জানিয়েছে মধ্যরাতে একদল দুর্বৃত্তরা বাহির থেকে পেট্টোল ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায়।
    বুধবার (১ নভেম্বর) ভোর রাতে নিজামপুর বাজারে একটি দোকান থেকে রহস্যজনকভাবে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা মার্কেটের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়লে প্রায় ২০টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
    খবর পেয়ে হবিগঞ্জ ও শায়েস্তাগঞ্জে ফায়ার সার্ভিসের দুটি বাহিনী দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। এসময় ওই বাজারের বিসমিল্লাহ সুপার মার্কেটের মোবাইল ও কম্পিউটারের ব্যবসায়ী সদর উপজেলার পূর্ব-কাঠাখালি গ্রামের শামসু উদ্দিন মিয়ার (২৫) শরীর ঝলসে যায়।
    স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসকতাকে ঢাকা বার্ন ইউনিটে প্রেরণ করেন।
    হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীনঅবস্থায় আহত শামসু মিয়া জানান, মধ্যরাতে হঠাৎকরে একদল দুর্বৃত্তরা পেট্টোল দিয়ে তার ঘরে আগুন লাগিয়ে পালিয়ে যায়। মুহুর্তের মধ্যেই আগুন চারদিক ছড়িয়ে পড়লে সে নিজের বুদ্ধিমত্তায় দোকানের তীরের উপর দিয়ে বাহিরে আসে। তবে বাহিরে আসারপর তার শরীরের অধিকাংশ জায়গা ঝলসে গেছে। ঢাকার বার্ন ইউনিটে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে রয়েছে।
    অপর একটি সূত্রে জানা গেছে নিজামপুর মার্কেটটি প্রায় দেড় বছর ধরে বন্ধ রয়েছে এ নিয়ে পক্ষে বিপক্ষে চলছে মন্তব্য।
    এ ব্যাপারে ফায়ার সার্ভিসের কর্মকর্তা জামাল উদ্দিন শাহিন জানান, প্রাথমিক ভাবে এই মূহুর্তে আগুন কি ভাবে লেগেছে বলা যাচ্ছে না। আমরা ১টি তদন্ত কমিটি করে বিষয়টি ক্ষতিয়ে দেখব।
    অপর দিকে আগুনের খবর পেয়ে হবিগঞ্জ সদর মডেল থানার একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here