Saturday 31st of October 2020 09:51:32 AM
Thursday 4th of February 2016 10:29:03 PM

হবিগঞ্জের চুনারুঘাটে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হবিগঞ্জের চুনারুঘাটে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪ফেব্রুয়ারীঃ চুনারুঘাট হবিগঞ্জের চুনারুঘাট বাল্লা সীমান্তের ওপারে ত্রিপুরার খোয়াই শহরে বিজিবি ও বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পযন্ত বৈঠকে সীমান্তে মানুষ হত্যা, চোরাচালান বন্ধ,সীমান্তের কাটাতারে বেড়া নির্মাণ এবং সীমান্ত পিলার স্থাপন নিয়ে আলোচনা হয়।

বিএসএফ সীমান্তে মানুষ হত্যা একেবারে শুন্যের কোঠায় নিয়ে আনার ব্যাপারে বিজিবি ও বিএসএফ ঐক্যমত পোষন করেছে।
আলোচনা শেষে সন্ধা ৭টার দিকে বাল্লা ক্যাম্পে এক প্রেস ব্রিফিংএ এসব তথ্য জানান শ্রীমঙ্গলস্থ বিজিবির উপ-মহাপরিচালক কর্ণেল মোঃ তারিকুল ইসলাম।
বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন বিজিবির উপ-মহাপরিচালক কর্ণেল মোঃ তারিকুল ইসলাম এবং ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ পানিসাগর ও তেলিয়ামুড়া সেক্টরের ডিআইজি যথাক্রমে ডি কে শর্মা ও রাজিব সিংহা।
কর্ণেল তারিকুল ইসলাম প্রেস ব্রিফিংএ আরো জানান, দুদেশের সীমান্তের বিভিন্ন সমস্য নিয়ে আলোচনা হয়।

উভয়পক্ষ সীমান্তেরখায় অবৈধ ভাবে অতিক্রম করার বিরুদ্ধে নজরদারী আরো বাড়ানোর বিষয়ে একমত হন।
বৈঠকে বিজিবির পক্ষ হতে ধলই নদীর মোকাবিল নামক স্থানে তীর সংরক্ষন মুলক কাজ তরাত্বিত করা এবং বাংলাদেশের অভ্যন্তরে ফেনসিডিল, গাজাঁ এবং অন্যান্য মাদক দ্রব্য পাচাররোধে প্রয়োজনীয় কঠোর নজরদারী বাড়ানোর জন্য বিএসএফকে অনুরোধ জানানো হয়। উভয় দেশের সীমান্ত এলাকাকে শান্তিপুর্ণ রাখার লক্ষে বিজিবি এবং ব্এিসএফ এর বিভিন্ন পর্যায়ের নিয়মিত পতাকা বৈঠক এবং বিভিন্ন পর্যায়ের যোগাযোগের মাধ্যমে সীমান্ত সংক্রান্ত সমস্যা সমাধানের বিষয়ে একমত পোষন করা হয়।
বৈঠকে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ৫২ বিজিবি বিয়ানীবাজার এর পরিচালক লেঃ কর্ণেল নিয়ামুল কবির, ৫৫ বিজিবির কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল সাজ্জাদ হোসেন, ৪৬ বিজিবির কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল নাসির উদ্দিন আহমেদ, বিজিবি শ্রীমঙ্গলের অতিরিক্ত পরিচালক আব্দুল্লা আল মাহমুদ, মোঃ সাহেদ মেহের, সহকারি পরিচালক মোশারফ হোসেন ও উপজেলার বাল্লা বিজিবির কোম্পানী
কমান্ডার রাই মোহনসহ বিভিন্ন সীমান্তের কোম্পানী কমান্ডারগন।
ভারতের পক্ষে উপস্থিত ছিলেন বিএসএফ কমান্ডিং অফিসার অজয় আগরওয়াল, গোরপাল সিং,এসএল ধাইহা, চিত্তর পাল, বি এল নায়েক, নিরাজ ধুবে. ডেপুটি কমান্ডার নিরাজ শর্মা, হিমাংশু চৌধুরীসহ ত্রিপুরার বিভিন্ন বিএসএফ ক্যাম্পের কোম্পানী কমান্ডারগন।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc