Friday 25th of September 2020 06:51:53 AM
Tuesday 4th of March 2014 12:44:56 PM

হতাহতের বিবেচনায় বিপজ্জনক দেশগুলোর মধ্যে ভারত

আন্তর্জাতিক ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হতাহতের বিবেচনায় বিপজ্জনক দেশগুলোর মধ্যে ভারত

আমারসিলেট24ডটকম,০৪মার্চঃ বোমা হামলার মত অপরাধ ও হতাহতের দিক বিবেচনায় বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশগুলোর তালিকায় ভারতের অবস্থান তৃতীয়।গতকাল মঙ্গলবার টাইমস অব ইন্ডিয়া অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির ন্যাশনাল বোম ডাটা সেন্টারের (এনবিডিসি) সর্বশেষ তথ্য-উপাত্তে এ পরিস্থিতি উঠে এসেছে। এনবিডিসি তথ্যমতে, বিশ্বে সবচেয়ে বিপজ্জনক দেশ হিসেবে ইরাক ও পাকিস্তানের পরই ভারতের স্থান। এমনকি যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তান ও সিরিয়াও ভারতের চেয়ে অনেক বেশি নিরাপদ।

এনবিডিসির তথ্য অনুযায়ী, ২০১৩ সালে ভারতে ২১২টি বোমা বিস্ফোরিত হয়েছে। আর আফগানিস্তানে বিস্ফোরিত হয়েছে ১০৮টি। একই সময়ে বাংলাদেশে বিস্ফোরিত হয়েছে ৭৫টি, সিরিয়ায় ৩৬টি।

এনবিডিসির তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২০১২ সালের তুলনায় ২০১৩ সালে ভারতে বোমা হামলার সংখ্যা কমেছে। দেশটিতে ২০১২ সালে ২৪১টি বোমা বিস্ফোরিত হয়েছে। ২০১৩ সালে এ সংখ্যা কমে দাঁড়িয়েছে ২১২। তবে গত বছর হতাহতের সংখ্যা বেড়েছে। ২০১২ সালে ১১৩ জন নিহত এবং ৪১৯ আহত হন। ২০১৩ সালে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১৩০ ও আহত ৪৬৬ জন। এনবিডিসির তথ্যমতে, বোমা হামলায় আফগানিস্তানের চেয়েও ভারতে হতাহতের সংখ্যা অনেক বেশি।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc