Wednesday 13th of November 2019 05:51:53 AM
Friday 1st of November 2019 01:42:32 AM

হজ্জ ও উমরাহ পালনের দেশে শুরু হচ্ছে নারী রেসলিং বিনোদন

আন্তর্জাতিক, বিনোদন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
হজ্জ ও উমরাহ পালনের দেশে শুরু হচ্ছে নারী রেসলিং বিনোদন

আমার সিলেট ডেস্কঃ ব্যাপক সমালোচনার শেষে গত বৎসর নারীদের রেসলিং বাতিল হলেও পুরুষ রেসলিং এর পর এবার প্রথমবারের মতো নারীদের রেসলিং ম্যাচ আবার সৌদি আরবে অনুষ্ঠিত হতে যাচ্ছে। দেশটির কিং ফাহাদ স্টেডিয়ামে ম্যাচটি বৃহস্পতিবার রাত আটটায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই)।

রাজধানী রিয়াদে দুই মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সৌদি কর্তৃপক্ষ। সেখানে শতাধিক ভিন্ন ভিন্ন রকমের বিনোদনের ব্যবস্থা করা হয়েছে। তারই অংশ হিসেবে এই রেসলিংয়ের আয়োজন করা হয়েছে।

ডব্লিউডব্লিউই আরও জানায়, নারী সুপারস্টার নাটালিয়া এবং লেসি ইভান্স একে অপরের মুখোমুখি হবেন। টিকিট কিনে ম্যাচটি উপভোগ করা যাবে। এছাড়া আরেকটি ম্যাচে সাবেক বক্সিং চ্যাম্পিয়ন টাইসন ফুরি এবং ব্রাউন স্ট্রম্যান একে অপরের বিরুদ্ধে লড়বেন।

আয়োজকরা জানান, এই দুই নারী রেসলার সম্প্রতি বেশ কয়েকটি ম্যাচে লড়েছেন। এগুলোর একটিতে যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর সাবেক সদস্য ইভান্স তার বুদ্ধি ও শক্তিকে কাজে লাগিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করেন। দর্শকরা এটি দারুণ উপভোগ করে।

সৌদিতে গত বছর রেসলিংয়ের আয়োজন করা হয়। সেটা সরাসরি টেলিভিশনে সম্প্রচারও করা হয়েছিল। সে সময় শুধুমাত্র পুরুষদের ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল এবং নারীদের ম্যাচ বাতিল করা হয়েছিল।

সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি নাগরিকদের বিনোদনের পরিধি বাড়াতে এমন আয়োজন করা হয়েছে।

প্রসঙ্গত, মোহাম্মদ বিন সালমান ক্রাউন প্রিন্সের দায়িত্ব পাওয়ার পর থেকে সৌদিকে বদলে দেয়ার পরিকল্পনা নিয়ে ভিশন-২০৩০ হাতে নিয়েছেন )। নাগরিকরা উপভোগ করতে পারে এমন বিনোদনের প্রসার বাড়াচ্ছে সৌদি আরব। ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান এই লক্ষ্যে কনসার্টের অনুমোদন দিয়েছেন, আবার সিনেমা হল চালু করেছেন এবং নারীদের গাড়ি চালানোর ওপর থাকা নিষেধাজ্ঞা তুলে নিয়েছেন।

তিনি তেলের ওপর নির্ভরশীলতা কমিয়ে সৌদি আরবকে আরব বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশে পরিণত করার ভিশন ২০৩০ পরিকল্পনা বাস্তবায়ন করতে ইতোমধ্যে পর্যটন খাতের প্রসার ঘটাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছেন।

গত আগস্টে সৌদি আরব প্রথমবারের মতো পর্যটন ভিসা চালু করে। এছাড়াও পর্যটকদের জন্য বিভিন্ন নিয়মকানুন শিথিল করে। এর আগে দেশটিতে শুধু ব্যবসায়ী এবং হজ্জ ও উমরাহ পালনকারীরা যেতে পারত।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc