স্লিপার খুলে নেওয়ায় উপবন এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত, ঢাকা-সিলেট রেল যোগাযোগ বন্ধ

    0
    5

    ঢাকা-সিলেট রেলপথে আজ মঙ্গলবার ভোররাতে আন্ত:নগর উপবন এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। দুর্বৃত্তরা স্লিপার খুলে ফেলায় মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল ও ছকাপন স্টেশনের মধ্যবর্তী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ঘটনার পর থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত ঢাকা-সিলেট রেলপথে যোগাযোগ বন্ধ রয়েছে।
    কুলাউড়া রেলওয়ে জংশন সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে যাওয়া আন্ত:নগর উপবন ট্রেনটি আজ ভোর চারটা ২৫ মিনিটের দিকে কুলাউড়া রেলওয়ে জংশনে পৌঁছায়। সেখান থেকে ট্রেনটি সিলেটের উদ্দেশে রওনা হয়। ভোর চারটা ৩৫ মিনিটের দিকে ট্রেনটি ঢাকা-সিলেট রেলপথে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল ও ছকাপন রেলস্টেশনের মাঝামাঝি স্থানে পৌঁছালে ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত হয়।
    রেলওয়ে সূত্র জানায়, দুর্বৃত্তরা রেললাইনের একটি স্লিপার খুলে স্থানটি পাথর দিয়ে ঢেকে রাখার ফলে দূর থেকে চালক তা বুঝতে পারেননি। দুর্ঘটনার পর থেকে ঢাকা-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। আখাউড়া থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে।
    কুলাউড়া জংশনের স্টেশনমাস্টার মহিদুর রহমান বলেন, দুর্বৃত্তরা স্লিপার খুলে স্থানটি পাথর দিয়ে ঢেকে রাখে। এতে উপবন এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিন ও সাতটি বগি লাইনচ্যুত হয়েছে। ট্রেন যোগাযোগ স্বাভাবিক করতে কাজ চলছে বলেও জানান তিনি।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here