Saturday 22nd of September 2018 03:08:59 PM
Saturday 30th of June 2018 03:27:53 PM

স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতীয়, রাজনীতি ডেস্ক
আমার সিলেট ২৪.কম
স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জুন,ডেস্ক নিউজঃ আওয়ামী লীগের তৃণমূল নেতাদের সঙ্গে বর্ধিত সভায় বক্তব্য দেওয়ার সময় স্মৃতিচারণ করতে গিয়ে কেঁদেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৩০ জুন) গণভবনে ওই সভায় তিনি কিছু সময়ের জন্য আবেগাপ্লুত হয়ে থমকে যান। এসময় আওয়ামী লীগ নেতারা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু বলে স্লোগান দিতে থাকেন।

প্রধানমন্ত্রী যখন স্বাধীনতা পরবর্তী ইতিহাসের কথা তুলে ধরছিলেন তখন তিনি ৭৫-এর নৃশংস খুনের কথা বলতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। ওই হত্যাকাণ্ডের পর তিনি ৩২ নম্বরের নিজ বাড়িতেও যেতে পারেননি বলে উল্লেখ করতে গিয়েই কেঁদে ফেলেন। এসময় কিছু সময়ের জন্য সভায় নীরবতার সৃষ্টি হয়। তখন আওয়ামী লীগ নেতাদের স্লোগানের পর আবারও বক্তব্য শুরু করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, আমার পরিবার বিশাল পরিবার। আমার পরিবার বাংলাদেশ আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের পরিবার।

তার এমন বক্তব্যের পর সভাস্থলে উপস্থিত আওয়ামী লীগ নেতারা হাততালি দিয়ে তাকে সমর্থন জানান।

এর আগে, প্রধানমন্ত্রী তার বক্তব্যে স্বাধীনতাপূর্ব ইতিহাস তুলে ধরেন। দেশ বিভাগের পরের ইতিহাস বর্ণনা করতে গিয়ে পাকিস্তানিদের নির্যাতন ও বৈষম্যের বিষয়টি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, চাকরি থেকে শুরু করে সকল ক্ষেত্রেই বৈষম্যের শিকার হতেন বাংলাদেশিরা। এসব বৈষম্য বন্ধ করতে বাংলাদেশিরা আন্দোলন করেছে। এর ফলশ্রুতিতে তারা যা অর্জন করেছে তার সবই রক্ত দিয়েই অর্জন করতে হয়েছে।

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনের ইতিহাস তুলে ধরতে গিয়ে, ছয় দফা দাবি, পাকিস্তানি সামরিক বাহিনীর হাতে তার গ্রেফতার হওয়া, মিথ্যা মামলার শিকার হওয়া এবং স্বাধীনতার ঘোষণার কথা তুলে ধরেন।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc