স্বাস্থ্য বিধি না মেনে বিয়ের আয়োজন করায় নবীগঞ্জে জরিমানা

0
87
স্বাস্থ্য বিধি না মেনে বিয়ের আয়োজন করায় নবীগঞ্জে জরিমানা
স্বাস্থ্য বিধি না মেনে বিয়ের আয়োজন করায় নবীগঞ্জে জরিমানা


নূরুজ্জামান ফারুকী, নবীগঞ্জঃ স্বাস্থ্য বিধি না মেনে লকডাউন অমান্য করে বিয়ের আয়োজন করায় নবীগঞ্জে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বাংলাদেশে পূর্বের সকল রেকর্ড ছাড়িয়ে তৃতীয় দফায় বেড়েছে  করোনা সংক্রমণ।করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে   ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের লকডাউন দিয়েছিল দেশের সরকার।

জানা যায়, করোনা মহামারী পরিস্থিতিতে সরকারি নির্দেশনা আমান্য করে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নে বিয়ের আয়োজন করায় ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান  আদালত। গতকাল রবিবার দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিষ্টেট শেখ মহিউদ্দিন এ জরিমানা করেন।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান,নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ব্যাপক আয়োজন করে বিয়ের প্যান্ডেলসহ শতাধিক লোকের খাবারের আয়োজন করায় এবং স্বাস্থ্য বিধি না মানায় দুই ব্যক্তিকে (সিফল ও সমেদ) সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নি্র্মূল) আইন ২০১৮ এর ৫২(২) ধারার অপরাধে ৫ হাজার টাকা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহায়তা করেন নবীগঞ্জ থানার পুলিশের একটি একটি টিম।উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন বলেন, করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা আমান্য করে বিয়ের আয়োজন করায় তাদেরকে এ জরিমানা করা হয়েছে,ভবিষ্যতে যে কেহ আইন অমান্য করলে তাকেও আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া হবে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here