Wednesday 8th of July 2020 09:10:40 PM
Monday 1st of June 2020 07:26:13 PM

স্বাস্থ্যবিধি না মানায় শ্রীমঙ্গলে ভ্রাম্যমান আদালতের জরিমানা

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
স্বাস্থ্যবিধি না মানায় শ্রীমঙ্গলে ভ্রাম্যমান আদালতের জরিমানা

জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: মহামারী করোনাভাইরাস এর মোকাবেলায় সাধারণ জনগোষ্ঠীকে বাঁচিয়ে রাখার লক্ষ্যে লকডাউনের শর্তাবলী কার্যকর এবং ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে আজ সোমবার দিনব্যাপী পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শ্রীমঙ্গলে ৩০ টি মামলায় ৫৪,৩০০ টাকা অর্থদণ্ড করা হয়।

লকডাউনের শর্ত অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করা, নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে মাস্ক না পরা, গণপরিবহনে যাত্রী বহনে অনিয়ম ইত্যাদি অপরাধে এসব অর্থদণ্ড করা হয়।

সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দণ্ডবিধিতে এসব মামলা ও অর্থদণ্ড করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ১৯ মামলায় ৩৬০০০ ( ছত্রিশ হাজার) টাকা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন ৮ মামলায় ১৩০০ ( এক হাজার তিনশত) টাকা এবং জেলা প্রশাসকের কার্যালয়, মৌলভীবাজার এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়রা সুলতানা ৩ মামলায় ১৭০০০ ( সতেরো হাজার) টাকা অর্থদণ্ড আদায় করেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম জানান, নিয়ম নীতি ও স্বাস্থ্যবিধির শর্ত পালন না করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করলে অথবা অযথা ঘোরাফেরা করলে করোনা ভাইরাসের হুমকি বেড়ে যায় যার ফলে বিশাল জনগোষ্ঠীর মধ্যে তা ছড়িয়ে পড়ার সম্ভাবনা থাকে। এজন্য যারা উপরোক্ত বিধিমালা না মেনে চলবে তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে আইনের আওতায় এনে অর্থদণ্ডসহ শাস্তির ব্যবস্থা করা হবে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc