স্বামী-স্ত্রী দাবী দার দুই যুবতী মহিলাকে গ্রেপ্তার

    1
    9

    আমারসিলেট 24ডটকম,৩০সেপ্টেম্বর:স্বামী-স্ত্রী দাবী দার দুই যুবতী মহিলাকে কে ঝালকাঠি এলাকার জেলা পরিষদের সম্মুখ থেকে গ্রেপ্তারের ঘটনায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রায় ৮ মাস পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া এ দুই নারীর মধ্যে স্বামী দাবীদার লাকি ওরফে সাগর হাওলাদার (২২) ও স্ত্রী মিষ্টি বেগম (২০) নামে দুই যুবতী কে আটক করে ঝালকাঠি থানা পুলিশ । তারা একে অপরকে স্বামী-স্ত্রী হিসেবে দাবী করে ।তাদেরকে ঝালকাঠি এলাকার জেলা পরিষদের সম্মুখের একটি বাসা  থেকে গ্রেপ্তার করা হয়। এই ঘটনায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে ঝালকাঠি এলাকায় ।গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে থানায় আনার পর উৎসুক জনতার ভীড় শুরু হয় । গত শনিবার রাত ৮টায় জনৈক সোলেমানের বাসা থেকে তাদের আটকের সংবাদ ছড়িয়ে পড়লে বিষয়টি সারা শহরে ছড়িয়ে পরে ।

    পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, স্বামী দাবীদার  লাকি ওরফে সাগর হাওলাদারের বাড়ী ঝালকাঠি সদর উপজেলা শেখেরহাট ইউনিয়নের গরংগল গ্রামে। পুরুষের মতো শার্ট-প্যান্ট ও লুঙ্গী পরে চলাচল করা লাকী মাথার চুল পুরুষের মত কাটিং  করে পুরুষের আদলেই কথাবার্তা বলে। লাকি ওরফে সাগর হাওলাদারের স্ত্রী দাবীদার মিষ্টি বেগমের বাড়ী জামালপুরে। প্রায় ৮ মাস পূর্বে এই দুই নারী বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে ঢাকায় বসবাসের পর কয়েকদিন পূর্বে ঝালকাঠি সুতালরী এলাকার জেলা পরিষদের কাছাকাছি  দূর সম্পর্কের আত্মীয় সোলেমানের বাসায় বেড়াতে আসে। স্থানীয় লোকজনের সন্দেহ হলে জিজ্ঞাসার এক পর্যায়ে  লাকি ওরফে সাগর আগে নারী ছিল এবং হরমোন পরিবর্তন হয়ে পুরুষে রুপান্তরীত হয়েছে বলে দাবী করে।

    পুলিশের হাতে আটকের পর দুজনেই নিজেদের স্বামী-স্ত্রী বলে জোরদাবী জানিয়ে তাদের ছেড়ে দেয়ার দাবী করে। এক পর্যায়ে ঝালকাঠি থানার ওসি আঃ মন্নান দুজনেরই মেডিকেল চেকা-আপের জন্য সদর হাসপাতালের আরএমও ডা. মাহাবুবুর রহমানের কাছে প্রেরন করে। ডাক্তারী পরীক্ষার পর তাদের দুজনকেই নারী বলে জানানোর পর তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়।পুলিশ জানায়, প্রায় দুবছর পূর্বে ঢাকার গার্মেন্টসে কাজ করার সুবাদে তাদের মধ্যে পরিচয় ও ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে তারা দুজনে বিয়ে করার সিদ্ধান্ত নিলে প্রায় ৮ মাস পূর্বে তারা উভয়ের সম্মতিতে বিবাহ বন্ধনে আবদ্ধ হয় ?

    সমলিঙ্গের এ দুজন সমকামিতার মাধ্যমে নিজেদের দৈহিক চাহিদা পূরন করে ?এবং এতে তারা দুজনে সুখেই আছে বলে দাবী করে। দুই মহিলা  স্বামী-স্ত্রী হিসেবে পুলিশের হাতে আটকের সংবাদ ছড়িয়ে পড়লে অসংখ্য মানুষ থানা চত্বরে ভীর করে। মানুষের ভীর সামলাতে  পুলিশকে হিমশিম খেতে হয়।এ ব্যাপারে ঝালকাঠি থানার ওসি আ: মন্নান জানায়, এরা মূলত প্রতারনা  করার জন্য স্বামী-স্ত্রী পরিচয়ে বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে বসবাস করে এবং স্বামী দাবীদার সাগর পরিবার চালানোর উদ্দেশ্যে পুরুষের সাথে মিশে অসামাজিক কার্যকলাপ করে বেড়ায়,অনেকটা হিজরাদের  মত দেখায় বলে সাধারন পাবলিকের সন্দেহ হয়না। গতকাল রবিবার আটক দুজনকে অসমাজিক কর্মকান্ডের  অভিযোগ এনে ২৯৪ ধারায় পুলিশ বাদী হয়ে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদেরকে জেলহাজতে প্রেরণ করে।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here