Monday 21st of September 2020 05:02:29 AM
Thursday 24th of December 2015 05:38:08 PM

স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বক্তব্যের অভিযোগে

আইন-আদালত ডেস্ক
আমার সিলেট ২৪.কম
স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বক্তব্যের অভিযোগে

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে নড়াইলে মামলা

আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪ডিসেম্বর,সুজয় কুমার বকসীঃ স্বাধীনতা যুদ্ধে শহীদরে সংখ্যা নিয়ে উদ্দেশ্যমুলক বক্তব্য দেয়ার অভিযোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে নড়াইলের আমলী আদালতে মানহানী মামলা দায়ের হয়েছে। নড়াইলের সদর আমলী আদালতের বিজ্ঞ বিচারক মোঃ জাকারিয়্যা মামলাটি জুডিশিয়াল তদন্তের মাধ্যমে ২০১৬ সালের ২ ফেব্রুয়ারী প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন। জেলার কালিয়া উপজেলার চাপাইল গ্রামের এক মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান মোঃ রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন।

মামলার অভিযোগে উল্লেখ করেছেন, আমি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের প্রতি শ্রদ্ধাশীল একজন মানুষ। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের প্রতি অসীম শ্রদ্ধাশীল এবং মুক্তিযুদ্ধের শহীদদের সখ্যার প্রতিও দৃঢ় বিশ্বাসাী। বাংলাদেশের মহান স্থপতি জাতিরজনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের সকল কথা ও কাজের প্রতি অসীম শ্রদ্ধাশীল একজন দেশ প্রেমিক নাগরিক। অপরদিকে উপরোক্ত আসামী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নামক রাজনৈতিক দলের চেয়ারপার্সন। গত ২১/১২/১৫ তারিখ সন্ধ্যায় তিনি ঢাকায় মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশে প্রধানঅতিথির বক্তব্যে বলেন ‘ স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লাখ শহীদহয়েছেন বলা হয়। কিন্তু প্রকৃতপক্ষে কতজন শহীদ হয়েছেন, তা নিয়ে বির্তক আছে।

এছাড়া তিনি একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাঁকে ইঙ্গিত করে বলেন ‘‘ তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন। স্বাধীন বাংলাদেশ চাননি’’ উপরোক্ত আসামীর এই বক্তব্য বিভিন্ন ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারিত হয় এবং পরের দিন ২২/১২/১৫ তারিখে বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা ¦ংে জাতির জনকের গৌরবজনক ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করে উদ্দেশ্যমুলক বক্তব্য দেয়ায় ক্ষুদ্ধ হয়ে তিনি এই মামলাটি দায়ের করেছেন।

মামলার বাদি মোঃ রায়হান ফারুকী জেলার কালিয়া উপজেলার নড়াগাতী থানার চাপাইল গ্রামের মোঃ ইউসুফ আলী ফারুকী। এ মামলায় স্বাক্ষী করা হয়েছে করা হয়েছে নড়াগাতী থানা আওয়ামীলীগের সভাপতি বাঐশোনা গ্রামের হাজী মফিজুল হক, নড়াগাতী থানার দক্ষিণ যোগানিয়া গ্রামের মৃতশেখ মোসলেম উদ্দিনের ছেলে মোঃ ইকতারুজ্জামান, বাগুডাঙ্গা গ্রামের মৃত মোমরেজ মোল্যার ছেলে মিজানুর রহমান মোল্যাকে।

মামলার বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট আব্দুস সালাম জানান, বাদীর নালিশের ভিত্তিতে ৫০০/৫০১/৫০২ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

 


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc