স্প্যানিশ লিগে আজ বার্সা-মালাগা মুখোমুখি, নেই মেসি

    0
    4

    আমার সিলেট ডেস্ক, ২৫ আগস্ট  : বাংলাদেশ সময় আজ দিবাগত রাত ১টায় সফরকারী হিসেবে মালাগার বিপক্ষে খেলতে নামবে বার্সেলোনা। স্প্যানিশ লা লীগায় আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে মালাগার বিরুদ্ধে মাঠে নামছে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। তবে এ ম্যাচে বার্সা স্কোয়াডে নেই বর্তমান ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসি।

    এর আগে রীতিমত গোল উৎসব অর্থাৎ বড় জয় দিয়েই এবারের স্প্যানিশ লিগে যাত্রা শুরু করেছে বার্সেলোনা। লিওনেল মেসি ও পেড্রোর জোড়া গোলে ৭-০ ব্যবধানে বার্সা হারায় লেভান্তেকে। ফলে ক্যাটালানদের এবারের যাত্রা বেশ গতিময়ই হয়েছে। এদিকে মূল একাদশে মেসি না থাকায় আক্রমনভাগের শক্তি বাড়াতে এ ম্যাচের শুরু থেকেই মাঠে দেখা যেতে পারে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

    তবে এমন আশংকাকে উড়িয়ে দিয়েছেন মার্টিনো, নেইমার উদীয়মান খেলোয়াড়। প্রতি মুর্হূতেই সে শিখছে। ক্লাবে সাথে থেকে তা পারফরমেন্সের উন্নতি করছে নেইমার। তবে এখনোই বলা যাচ্ছে না শুরুতে একাদশে থাকবে কি-না নেইমার। একাদশ নিয়ে ম্যাচের আগে সিদ্বান্ত নিবো আমরা। বার্সেলোনার ম্যাচের দিন আরও মাঠে নামছে আরও ছয়টি দল।

    রাও ভালকানোর মুখোমুখি হবে অ্যাথলেটিকো মাদ্রিদ। এছাড়া মুখোমুখি হচ্ছে লেভান্তে-সেভিয়া এবং রিয়াল বেটিস ও সেল্টা ভিগো।
    এদিকে প্রথম ম্যাচের উড়ন্ত সূচনাকে সাথে নিয়ে স্প্যানিশ সুপার কাপে এথলেটিকো মাদ্রিদের মুখোমুখি হয় বার্সেলোনা। কিন্তু ওই ম্যাচে নিজেদের সেরাটা দেখাতে পারেনি তারা। প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

    তবে ম্যাচ শেষে মহাদুঃসংবাদই শুনতে হল বার্সেলোনাকে। ওই ম্যাচ চলাকালীনই হামস্ট্রিং ইনজুরিতে পড়েন মেসি। আর ম্যাচ শেষে জানা যায় ইনজুরির কারনে আগামী কয়েক সপ্তাহ মাঠের বাইরেই থাকতে হবে তাকে। ফলে লা-লীগায় বার্সার দ্বিতীয় ম্যাচে একাদশে দেখা যাবে না বিশ্বসেরা এ ফুটবলারকে।
    ফলে এ ম্যাচে মেসিকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে বার্সেলোনাকে। তবে দলে যারা আছে তাদের নিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিতে চায় কোচ জেরার্ড মার্টিনো। তিনি বলেন, ইনজুরির কারণে মেসিকে ছাড়াই খেলতে হবে আমাদের। তবে মেসির অবস্থার উন্নতি হচ্ছে। তাকে দ্রুত সুস্থ করে তোলার জন্য ফিজিওরা সর্বাত্মক চেষ্টা করছে। তবে মেসির বিষয় নিয়ে বসে থাকলে তো চলবে না।

    দলের বাকী খেলোয়াড়দের নিয়ে মাঠে নামতে হবে আমাদের। আমাদের দলে অনেক উঁচু মানের খেলোয়াড়ও আছে। আশা করছি টানা দ্বিতীয় জয়ের স্বাদ পাবো আমরা।
    পক্ষান্তরে সান্তোস ছেড়ে চলতি মৌসুমে বার্সেলোনায় যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। কিন্তু এখন পর্যন্ত কোন ম্যাচের শুরুতে মাঠে নামতে পারেননি তিনি। তবে মেসি না থাকায় আক্রমনভাগের শক্তি বাড়াতে হয়তো এ ম্যাচের শুরু থেকে মাঠে দেখা যাবে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here