Wednesday 8th of July 2020 04:15:18 PM
Tuesday 17th of December 2019 10:16:24 PM

স্পেনে বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস পালিত

প্রবাস ডেস্ক
আমার সিলেট ২৪.কম
স্পেনে বাংলাদেশ দূতাবাসে মহান বিজয় দিবস পালিত

হোসাইন ইকবাল স্পেন থেকে: স্পেনে বাংলাদেশ দূতাবাস ১৬ ডিসেম্বর ৪৯ তম মহান বিজয় দিবস আনন্দ-উদ্দীপনা এবং যথাযথ ভাব-গাম্ভীর্যের সাথে দূতাবাস প্রাঙ্গনে উদযাপন করেছে। দূতালয় প্রধান হারুন আল রশীদের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এম, পি, বিশেষ অতিথি ছিলেন, স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার।

বিপুল সংখ্যক সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্হিতিতে আয়োজিত এই অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্হথেকে পাঠ ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরনে একমিনিট নীরবতা পালন সহ, যথাক্রমে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী,  পটরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দ্রুতাবাসেরর কমার্শিয়াল কউন্সিলর রেদওয়ান আহমদ ও প্রথম শ্রম সচিব উইং শরিফুল ইসলাম।

রাষ্ট্রদূত তার বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া তিনি মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদদের আত্মত্যাগের কথা স্মরণ করেন। তিনি আর বলেন প্রতিটি বাংলাদেশী নাগরিককে একেকজন রাষ্ট্রদূতের ভুমিকা পালনের মধ্য দিয়ে বিদেশীদের কাছে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় পৌছে দেয়ার মধ্য দিয়ে বাংলাদেশের বিজয় দিবসকে বিশ্ববাসীর কাছে পরিচিত করে দিতে প্রবাসীদের কাছে উদাত্ত আহ্বান জানান।

পররাষ্ট্র প্রতিমন্তী তার বক্তব্যে বলেন প্রবাসীদের শ্রম ও ঘামে উপার্জত অর্থে বাংলাদেশের রেমিটেন্স প্রবাহ একটি স্হিতিশীল পর্যায়ে উন্নীত হয়েছে, এখন প্রয়োজন তাদের আচরন ও চিন্তা চেতনার সার্বিক উন্নয়ন। তিনি জাতির পিতা বম্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে ত্যাগ ও সহনশীলতার উদাহরন সৃষ্টিকরার প্রতি সকলের মনোযোগ আকর্ষন করেন। তিনি বঙ্গবন্ধুর আত্মজীবনী গ্রন্হকে সকল বাংলাদেশীর অবশ্য পাঠ্য বলে উল্লেখ করেন।

তিনি সাংবাদিক প্রশ্নের উত্তরে বলেন, প্রবাসীদের ভোটাধিকারের ব্যপারে বর্তমান সরকার আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে, এসময় একটি প্রশ্নের সম্পুরক উত্তরে তিনি স্হানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করলে স্পেন আওয়ামীলীগের সভাপতি এ, এস আই আর রবিন ও সাধারন সম্পাদক রিজভী আলম বিষয়টি স্পষ্ট করেন। দবির তালুকদারসহ  দলীয় নেতা কর্মীদের প্রশ্নের উত্তরে মন্ত্রী ভিন্ন প্রোগ্রামে তাদের সাথে বসার আশ্বাস দেন।

এই অনুষ্ঠানে বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি এনায়েতুল করিম তারেক সাদারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর সহ অন্যান্য কমিউনিটি নেতৃবৃন্দও উপস্হিত থেকে মন্ত্রীকে শুভেচ্ছা জানান। পরে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc