স্ত্রী সহবাসে বিষন্নতা দূর হয় বুদ্ধিমত্তা বাড়িয়ে দেয়

    1
    9

    আমারসিলেট24ডটকম,২৬ফেব্রুয়ারীঃ যৌনতা (স্ত্রী সহবাস) বিষন্নতা দূর করে বুদ্ধিমত্তা বাড়িয়ে দেয়। আমেরিকার ইউনিভার্সিটি অব মেরিল্যান্ডের একদল মনোবিজ্ঞানী গবেষণা করে এ তথ্য দিয়েছেন।
    মনোবিজ্ঞানীদের গবেষণায় উঠে এসেছে, মস্তিষ্কে হিপোক্যাম্পাস নামে একটি স্থান রয়েছে, যা বহুদিনের স্মৃতি ধরে রাখতে সক্ষম। যৌনতা (স্ত্রী সহবাস) মগজের এ অংশে নতুন করে নিউরনের জন্ম দেয়।
    বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞানীরা বলেন, মস্তিষ্কের এ অংশে এমনিতেই নতুন নিউরন গজায়। কিন্তু সাধারণত নিউরন জন্ম নিতে যে সময়ের প্রয়োজন হয়, নিয়মিত যৌনতার ফলে হিপোক্যাম্পাসে নতুন নিউরন তার চেয়ে দ্রুতগতিতে জন্ম নেয়। এছাড়া যৌনতা (স্ত্রী সহবাস) মস্তিষ্কের সব কোষে অক্সিজেনও ছড়িয়ে দেয়।
    দক্ষিণ কোরিয়ার সিউলের কনকুক বিশ্ববিদ্যালয়ের গবেষকদের আরেকটি গবেষণার তথ্য যৌনতার (স্ত্রী সহবাসের) সঙ্গে মানুষের বুদ্ধিমত্তা বৃদ্ধির তত্ত্বটিকে আরও  বেশি শক্ত করেছে।
    একই প্রমাণ কোরিয়ান গবেষণাকদের গবেষণায় মিলেছে। এতে বলা হয়, যৌনতা (স্ত্রী সহবাস)  মানুষের বুদ্ধিমত্তার নানা অংশকে উন্নত করে তোলে। চরম বিষণতা মস্তিষ্কের যে ক্ষতিসাধন করে যৌনতা (স্ত্রী সহবাসে) তা কাটিয়ে তুলে। মগজের হিপোক্যাম্পাস অংশে নিউরন তৈরি করে বুদ্ধিবৃত্তির ক্ষতি পুষিয়ে দেয়।

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here