Friday 18th of September 2020 02:22:10 PM
Wednesday 13th of May 2020 01:40:46 AM

স্কুল ম্যানেজিং কমিটির সদস্যের খড় থেকে স্কুলে অগ্নিকাণ্ড

বৃহত্তর সিলেট ডেস্ক
আমার সিলেট ২৪.কম
স্কুল ম্যানেজিং কমিটির সদস্যের খড় থেকে স্কুলে অগ্নিকাণ্ড

জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আলীশারকুল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অগ্নিকান্ডে স্কুলের দরজা, জানালা, ইলেকট্রনিক তাঁর পুড়ে গেছে, স্কুলের ভবনটির রং ও ক্ষতিগ্রস্থ হয়েছে। স্কুল ম্যানজিং কমিটির সহ-সভাপতির রাখা ধানের খড়ের স্তুপ থেকে এই আগুনের সুত্রপাত হয়েছে।স্কুল ম্যানেজিং কমিটির সদস্যের রাখা খড় থেকে

গতকাল সোমবার রাত সাড়ে ১১ টার উপজেলার ভুনবীর ইউনিয়নের আলীশারকুল এলাকার আলীশারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।
খবর পেয়ে সরেজমিনে মঙ্গলবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে গিয়ে দেখা যায়, সকাল বেলা আগুনে পুড়া খড়গুলো ও খড়ের ছাই ছড়িয়ে নিচ্ছেন গ্রামের কয়েকজন। মানুষজন দেখার আগেই তারা আগুনের পুড়া সব ছাই ধুয়ে মুছে পরিস্কার করে দেয়।স্কুলের দরজা ও জানালাগুলো আগুনে পুড়ে অর্ধেকাংশ কালো হয়ে গেছে।

স্কুল ম্যানেজিং কমিটির সহ-সভাপতি ছাড়াও আরো বেশ কয়েকজনের ধানের খড় সেখানে ছিলো বলে জানা গেছে।

আলীশারকুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনিমা সরকার বলেন, গত কয়েক দিন আগে স্থানীয় এলাকাবাসী ধানের খড় স্কুলের বারান্দায় শুকানোর জন্য রাখে।স্কুলের দপ্তরি তাদের কে খড় রাখতে বেশ কবার বারণ করেছে। তারা অনেকেই কথা শোনেনি। সবাই খড়গুলো সরিয়ে ফেললেও স্কুল ম্যানেজিং কমিটির সহ-সভাপতি সুরু মিয়া তার খড়গুলো সরাননি।
স্কুলের দপ্তরি রুপন দেব বলেন, আমি রাতে বাড়িতে খাবার খাওয়ার জন্য যাওয়ার পরই খড়ে কে বা কাহারা আগুন লাগিয়ে দিয়েছে।
নাম না প্রকাশে অনিচ্ছুক স্কুল ম্যানেজিং কমিটির ১ জন সদস্য বলেন, গ্রামের শাহবুদ্দিন মিয়া, আলাউদ্দিন মিয়াসহ অনেকেই করোনার কারনে স্কুল বন্ধ হওয়ার কারণে স্কুলের বারান্দায় প্রায় প্রতিদিনই খড় ইত্যাদি রাখে,ধান শুকানো খড় শুকানোসহ বিভিন্ন কাজে স্কুলের বারান্দা ব্যবহার করে।
স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি লেচু মিয়া বলেন, বৃষ্টির জন্য স্কুলের সহ-সভাপতি সহ গ্রামের কয়েকজন স্কুলের বারান্দায় ধানের খড় রেখেছিলো। বিষয়টি আমাকে কেউ অবগত করেননি।অগ্নিকান্ডের ব্যাপারে স্কুলের সহ-সভাপতি সুরুত মিয়ার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাকিরুল ইসলাম বলেন,বিষয়টি শুনেছি।বিষয়টি তদন্ত করে আইনি ব্যাবস্থা গ্রহণ করবো।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc