Tuesday 12th of November 2019 03:46:36 AM
Thursday 17th of October 2019 12:03:07 AM

স্কুল থেকে ট্রাফিক আইন শেখার তাগিদ শেখ হাসিনার

জাতীয় ডেস্ক
আমার সিলেট ২৪.কম
স্কুল থেকে ট্রাফিক আইন শেখার তাগিদ শেখ হাসিনার

নিরাপদ সড়ক নিশ্চিত করতে চালক পথচারীসহ সবাইকে আইন মেনে পথ চলা এবং স্কুল জীবন থেকে ট্রাফিক আইন শেখার তাগিদ দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ (বুধবার) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভুলতা ফ্লাইওভারসহ বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প এবং ঢাকা-কুড়িগ্রাম সরাসরি ট্রেন চলাচলের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রেলওয়েকে লাভজনক খাতে পরিণত করার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের সাধারণ ও মধ্যবিত্ত মানুষের মধ্যে রেল অনেক জনপ্রিয়। কিন্তু বিএনপি সরকার এটা লাভজনক হবে না বলে আন্তর্জাতিক সংগঠনগুলোর কথা মতো পরিকল্পিতভাবে রেলপথগুলো বন্ধ করে দেয়। আমি মনে করি এটি দেশের জন্য আত্মঘাতী সিদ্ধান্ত ছিল। কারণ দেশের সাধারণ মানুষ তাদের যোগাযোগের জন্য রেলকেই বেছে নেয়। একটি দেশের জন্য রেল, পানি, আকাশ ও সড়ক যোগাযোগ ব্যবস্থা থাকা খুবই প্রয়োজন।’

সারা বাংলাদেশে রেল নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে উল্লেখ করে দ্রুত গতির রেল চালুর পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবশেষে উত্তরের জনপদের মানুষের সাথে কথাও বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানা যায়, কুড়িগ্রাম এক্সপ্রেস বুধবার বাদে সপ্তাহে ৬ দিন চলাচল করবে। প্রতিদিন কুড়িগ্রাম থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবে সকাল ৭টা ২০ মিনিটে এবং রাত পৌনে ৯টায় ঢাকা ছাড়বে কুড়িগ্রামের উদ্দেশে। কুড়িগ্রামের জন্য বরাদ্দ সিট ১৪৪টি। এর মধ্যে শোভন-১১০টি, এসি চেয়ার স্নিগ্ধা-২৫টি এবং এসি সিট- ৯টি।

কুড়িগ্রাম এক্সপ্রেস যাওয়া-আসার পথে বিরতি দেবে কাউনিয়া-রংপুর-বদরগঞ্জ-পার্বতীপুর-জয়পুরহাট-সান্তাহার-মাধনগর-ঢাকা/ঢাকা বিমানবন্দর স্টেশনে।

কুড়িগ্রাম এক্সপ্রেসের টিকিটের মূল্য শোভন চেয়ার ৫১০ টাকা, ভ্যাটসহ এসি চেয়ার স্নিগ্ধায় ৯৭২, এসি সিটে ১ হাজার ১৬৮ এবং এসি বার্থ ১ হাজার ৮০৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-কুড়িগ্রাম সরাসরি কোন ট্রেন না থাকলেও স্বাধীনতার পর এবার প্রথম আন্তঃনগর ট্রেন পেল উত্তরের সর্বশেষ জনপদবাসী। বাণিজ্যিকভাবে কুড়িগ্রাম এক্সপ্রেসের কার্যক্রম শুরু হবে আগামীকাল ১৭ অক্টোবর।পার্সটুডে


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc