সৌদির রিয়াদ ও দাম্মামে প্রবাসী সেবা কেন্দ্র চালু

    0
    15

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১অক্টোবর,মিজানুর রহমান সৌদি আরব প্রতিনিধিঃ সৌদি আরবের রিয়াদ ও দাম্মামে প্রবাসী বাংলাদেশীদের সেবায় উদ্বোধন করা হয়েছে ‘প্রবাসী সেবা কেন্দ্র’।স্থানীয় সময় বুধবার বিকালে রিয়াদের স্থানীয় এক হোটেলে বাংলাদেশ দূতাবাস রিয়াদ ও জেদ্দা কনস্যুলেটের পরিচালনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের প্রকল্পের সহযোগিতায় এ দু্টি প্রবাসী সেবা কেন্দ্র উদ্বোধন করা হয়।

    উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ।এসময় আরও উপস্থিত ছিলেন প্রবাসী সেবা কেন্দ্রের উদ্যোক্তা একসেস টু ইনফরমেশন প্রকল্পের মো. মুস্তাফিজুর রহমানসহ বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা এবং প্রবাসী বাংলাদেশিরা।

    অনুষ্ঠানে বক্তব্য দেন মিশন উপপ্রধান এমডি নজরুল ইসলাম, কার্যালয় প্রধান ফরিদ উদ্দিন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক তারেকুল ইসলামসহ দূতাবাসের কর্মকর্তারা।বক্তব্যে রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, “প্রবাসী বাংলাদেশীদের সহজ ও সুন্দরভাবে সেবা দেওয়া ও তাদের কষ্ট লাঘব করার জন্য প্রবাসী সেবা কেন্দ্রসমূহ কাজ করবে। ভবিষ্যতে সৌদি আরবের বিভিন্ন শহরে পর্যায়ক্রমে আরও সেবা কেন্দ্র খোলা হবে।

    তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের প্রশংসা করে বলেন, দূতাবাসের সেবা প্রবাসীদের দোরগোড়ায় পৌঁছে দিতে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে। প্রবাসীরা ছুটির দিনে ও অফিস সময়ের পরে এসব সেবা কেন্দ্র থেকে সেবা নিতে পারবেন।”

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here