Saturday 28th of November 2020 02:59:39 AM
Tuesday 13th of May 2014 01:11:04 PM

সৌদির রিয়াদে অগ্নিকাণ্ডে ৯বাংলাদেশিসহ ১১ জন নিহত

আন্তর্জাতিক, প্রবাস, শেষ দিন ডেস্ক
আমার সিলেট ২৪.কম
সৌদির রিয়াদে অগ্নিকাণ্ডে ৯বাংলাদেশিসহ ১১ জন নিহত

আমারসিলেট24ডটকম,১৩মেঃ সৌদির রাজধানী রিয়াদের শিফা সানাইয়া এলাকায় হিলা নামে সোফাফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে নয় বাংলাদেশিসহ ১১ জন নিহত হয়েছেন। বাকিদু’জন ভারতীয় বলে জানা গেছে।ওই ফ্যাক্টরিতে মোট ১৫ জন শ্রমিক থাকতেন। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি ও দুইজন ভারতীয় শ্রমিক।

নিহত ৯ জনের মধ্যে সবার নাম জানা গেছে। তারা হলেন- মো:জালাল (৩৫), আ:গাফফার (৩২), মো: সেলিম (৩৫), বাহাউদ্দিন (৩১), নাজির হোসেন (৩৫), মতিউররহমান (৩২) ও শাহ আলম (৩৫)। তাদের সবার বাড়ি কুমিল্লা জেলায়। এ ছাড়া নিহতজাকিরের (৫৫) বাড়ি ফেনী ও আফতাবের (৪৫) বাড়ি মাদারীপুর জেলায়। ভারতীয় দুজন হলেন- ইসরার (২৫) ও ওয়াসিম (৩৫)।অপরদিকে, যে চারজন জীবিত অবস্থায় বের হয়ে আসতে সক্ষম হয়েছেন, তারা হলেন-কুমিল্লা জেলার হোমনার থানার মতিউর রহমান (৩৫), মানিকগঞ্জ জেলার হান্নান মোল্লা(৩৪), কুমিল্লা জেলার তিতাসেএলাকার দুলাল (২৭) ও রাজি উদ্দিন।
সৌদি আরবের রাজধানী রিয়াদের শিফা থেকে মহাম্মদ আমীন নামের একজন প্রবাসী সংবাদ মাধ্যমকে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের বিষয়ে অবহিত করেন।
বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মিজানুর রহমানঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাসত্যতবে এখন পর্যন্ত মরদেহগুলো বের করা হয়নি। বের করার চেষ্টা করাহচ্ছে”। পরে ঘটনাস্থলে গিয়ে নয় জনের মৃত্যুর কথা নিশ্চিত হওয়া গেছে।
জানা যায়, ওই সোফা ফ্যাক্টরিতে মোট ১৫ জন কর্মচারী কাজ করতেন। এর মধ্যে ১৩ জন বাংলাদেশি ও বাকী দুইজন ভারতীয় নাগরিক।
ওই প্রবাসী জানান, নিহতরা সবাই ওই ফ্যাক্টরিতেই থাকতেন। কাজ শেষে সেখানেই বিশ্রামের জন্য তারা অবস্থান করছিলেন।যখন ফ্যাক্টরিটিতে আগুন লাগে তখন ১৫ জনের মধ্যে চারজন বের হয়েআসতে পারেন। তবে নয়জন বাংলাদেশি ও দুইজন ভারতীয় শ্রমিক আটকা পড়েন।
বৈদ্যুতিক শর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করাহচ্ছে। উদ্ধারকর্মীসূত্রে জানা যায়, উদ্ধার তৎপরতা শেষ হলে বলা যাবে মোট কতজনমারা গেছেন।
হিলা কোম্পানির সত্ত্বাধিকারী সৌদি হিলার কাছ থেকে মাসিক চুক্তিতেকুমিল্লা জেলার তিতাস থানার কালিপুর গ্রামের রাজিউদ্দিন ‘তিতাস ফার্নিচার’ নাম দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছিলেন।প্রতিষ্ঠানটির পরিচালনাকারী রাজিউদ্দিনের ব্যবহৃত মোবাইল ফোনটি  বর্তমানে বন্ধ আছে।


সম্পাদনা: News Desk, নিউজরুম এডিটর

আমারসিলেট২৪.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Place for advertisement
Place for advertisement

সর্বশেষ সংবাদ


সর্বাধিক পঠিত

এডিটর: আনিছুল ইসলাম আশরাফী, এনিমেটরস্ বাংলা মিডিয়া গ্রুপ কর্তৃক প্রকাশিত
সম্পাদকীয় কার্যালয়: কলেজ রোড, শ্রীমঙ্গল, মৌলভীবাজার।
Email: news.amarsylhet24@gmail.com Mobile: 01772 968 710

Developed By : i-Tech Sreemangal
Email : itech.official@hotmail.com
Facebook : http://facebook.com/itech.ctc